Hoop Life

Skin Care Tips: ত্বক উজ্জ্বল করবে গোল্ডেন মিল্ক, জেনে নিন ব্যবহারের পদ্ধতি

ত্বক উজ্জল করতে সাহায্য করবে। আপনি কি জানেন দুধের মধ্যে যদি এক চিমটে হলুদ মিশিয়ে আপনি নিয়মিত খেতে পারেন, তাহলে আপনার ত্বক ভেতর থেকে সুন্দর হবে। হলুদের মধ্যে থাকা অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-অক্সিডেন্ট আপনাকে ভেতর থেকে সুন্দর পরিষ্কার এবং চকচকে করবে। তাই নিয়মিত হলুদ দুধ খেতে পারেন, এই হলুদ আপনি যদি নিয়মিত খান, তাহলে আপনার ত্বক ভিতর থেকে সুন্দর হবে। অনেকেরই ত্বকের ওপরে কালো কালো দাগ থাকে, এটা কিন্তু সম্পূর্ণটা বাইরের কারণে নয়, ভেতরে প্রচুর পরিমাণে টক্সিন জমা থাকলে, তবেই ধরনের কালো দাগ হতে পারে। নিয়মিত যদি এইভাবে গোল্ডেন মিল্ক অথবা হলুদ দুধ খেতে পারেন তাহলে ত্বক উজ্জ্বল হবে।

এবার জেনে নিন এই দুধ আপনি কি করে বানাবেন – এক টুকরো হলুদ খুব ভালো করে জল দিয়ে ধুয়ে নিতে হবে। তারপর এক গ্লাস দুধ গরম করতে হবে। এরপর এর মধ্যে একটুখানি হলুদ গুঁড়ো দিয়ে দিতে হবে। তারপর খুব ভালো করে নাড়া চাড়া করে এক টেবিল চামচ গোলমরিচ দিয়ে দিতে হবে। তারপরে সেই দুধ ভালো করে ছেঁকে নিন। সামান্য ঠান্ডা হলে ১ টেবিল চামচ মধু মিশিয়ে রাতে শুতে যাওয়ার আধ ঘন্টা আগে খেয়ে শুয়ে পড়ুন, দেখবেন যাদের অনিদ্রাজনিত সমস্যা রয়েছে, তাদেরও কিন্তু এটি খাবার সঙ্গে সঙ্গে বেশ কিছুক্ষণ পরেই ঘুম চলে আসবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo