Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, মাসে দুবার মুখে লাগান এই ফেসপ্যাক

ত্বক ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা যদি মাসে দুবার এই ফেসপ্যাকটি নিয়মিত লাগাতে পারি, তাহলে কিন্তু আমাদের ত্বক হবে অসাধারণ সুন্দর। এর জন্য প্রথমেই লাগবে মুলতানি মাটি। মুলতানি মাটির সঙ্গে সমপরিমাণ টক দই ভালো করে মিশিয়ে নিন।

এই মিশ্রণটি ভাল করে মিশিয়ে মুখে, গলায়, পিঠে লাগিয়ে আধঘন্টার জন্য রেখে স্নানের আগে করতে পারলে ভালো হয়, তারপরে ভালো করে একটি তোয়ালে বা কাপড়ের সাহায্যে ঘষে ঘষে পরিষ্কার করে স্নান করে ফেলুন।

মাসে যদি দুবার এই ফেসপ্যাকটি লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা। ত্বক পরিষ্কার হয়ে যাবে ঠিক কথাই কিন্তু যাদের ত্বক শ্যামলা তাদের পক্ষে দুধের মতো ফর্সা হওয়া কিছুতেই সম্ভব না, কারণ ঈশ্বর প্রদত্ত গায়ের রং রাতারাতি পরিবর্তন করা সম্ভব নয়, কিন্তু ত্বকের ওপরে থাকা মরা কোষ সহজে দূর হয়ে যাবে। মুলতানি মাটি অনেক প্রাচীনকাল থেকেই রূপচর্চার কাজে ব্যবহৃত হয়ে আসছে। তাইতো এই ফেসপ্যাকটি একবার ব্যবহার করে আপনি আপনার মুখের পরিবর্তন বুঝতে পারবেন। মুখের উপরের কালো দাগ একেবারে নিমেষের মধ্যে দূর করে দেবে। তাই তো বাড়িতে যারা থাকেন, তারা অবশ্যই মাসে দুবার এই ফেসপ্যাক লাগিয়ে ফেলুন।

Related Articles