Advertisements

Skin Care Tips: এই তিন উপাদানেই রয়েছে ম্যাজিক, রাতারাতি ঝকঝক করবে ত্বক

Nirajana Nag

Nirajana Nag

Follow

ত্বকের (Skin Care) সমস্যা কমবেশি সকলেরই থাকে। এমনকি যে তারকাদের রূপোলি পর্দায় দেখে অনুকরণ করে আমজনতা, তারাও ভোগেন নানান সমস্যায়। তবে খোঁজ করলে জানা যাবে, কোনো তারকাই সম্পূর্ণ ভাবে কেমিক্যাল ত্বক পরিচর্যার প্রোডাক্টের উপরে নির্ভর করেন না। প্রাকৃতিক উপকরণের উপরেও ভরসা রাখেন অনেকেই। বিশেষ করে মেচেতার জন্য হওয়া কালো দাগ একবার ত্বকের উপরে পড়ে গেলে তা দূর করা বেশ কষ্টসাধ্য। যত দিন যায় ততই স্পষ্ট হতে থাকে এই কালো দাগ। কোনো ক্রিমে যেমন উপকার পাওয়া যায় না, তেমনি মেকআপ দিয়েও ঢেকে ফেলা যায় না মেচেতার দাগ। তবে কিছু ঘরোয়া টোটকা দিয়ে সহজেই দূর হয় মেচেতার কালো দাগ।

এক চামচ চালের সঙ্গে এক চামচ গোটা মৌরি নিয়ে চার চামচ জলে সারা রাত ভিজিয়ে রাখতে হবে। পরের দিন সকালে এই ভিজিয়ে রাখা চাল মৌরির সঙ্গে চার টুকরো শশা কেটে একসঙ্গে বেঁটে নেওয়ার পর ছাঁকনি দিয়ে নির্যাসটা ছেঁকে নিতে হবে। এর মধ্যে মেশাতে হবে এক চামচ গ্লিসারিন। তার মধ্যে মেশাতে হবে আধ চামচ অ্যালোভেরা জেল আর দুটি ভিটামিন ই ক্যাপসুলের নির্যাস। ভালো করে মিশিয়ে বানিয়ে ফেলুন সিরাম। চাইলে ফ্রিজেও রাখতে পারেন এই সিরাম।

এবার ভালো করে মুখ ধুয়ে ফেলতে হবে। আরো ভালো ভাবে পরিষ্কার করতে চাল গুঁড়ো আর লেবুর রস মেশানো ফেসপ্যাক ব্যবহার করা যেতে পারে। তারপর ঈষদুষ্ণ গরম জলে ধুয়ে ফেলতে হবে মুখ। এতে মুখের পোরস ওপেন হয়। পরিষ্কার মুখে ড্রপারে করে কয়েক ফোঁটা সিরাম নিয়ে মেখে নিতে হবে। বিশেষ করে যেখানে কালো দাগ রয়েছে সেখানে বেশি করে লাগাতে হবে সিরাম।

সিরাম শুকিয়ে গেলে রাতে কোনও নাইট ক্রিম মেখে নিতে হবে। দুপুরেও ব্যবহার করা যায় এই সিরাম। তবে যখনই মাখা হোক না কেন, সিরাম মুখে লাগানোর পর শুকিয়ে গেলে কোনো ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে মনে করে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow