Hoop Life

Skin Care Tips: নাকে ব্ল্যাকহেডসের সমস্যা মেটাতে হাতে তুলে নিন ঘরোয়া উপাদান

নাকের উপরে ছোট ছোট কালো দাগ বড্ড অস্বস্তিতে ফেলে। অনেক সময় মেকআপে হয়তো চাপা দিয়ে দি, কিন্তু মেকআপ উঠে গেলে, আবার সেই কালো কালো দাগ গুলো স্পষ্ট বোঝা যায়, বাইরের ধুলোবালি আপনার নাকের ছোট ছোট রোমকূপের মধ্যে ঢুকে গিয়ে এগুলি এমন দেখতে হয়ে যায়। কিন্তু এগুলোকে পরিষ্কার করতে হবে। হ্যাঁ পার্লারে গিয়ে অনেক টাকা খরচা করে করতেই পারেন, কিন্তু আপনি কি জানেন বাড়িতে থাকা মাত্র কয়েকটা উপকরণ দিয়ে আপনি তুলতে পারেন ব্ল্যাকহেডস। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন এই ব্ল্যাকহেডস কিভাবে তুলবেন।

সবার প্রথমে মুখ ভালো করে গরম জল দিয়ে মুছে নিতে হবে। বিশেষ করে নাকের উপরে ভালো করে গরম জলে স্টিম নিতে হবে। যাতে ভিতরের অংশ থেকে খুব সহজেই ব্ল্যাকহেডস বেরিয়ে আসতে পারে। এরপর একটি পাত্রের মধ্যে ডিমের সাদা অংশ, ১ টেবিল-চামচ কর্নফ্লাওয়ার, এবং ১ টেবিল-চামচ কফি পাউডার প্রয়োজনে আরেক টেবিল-চামচ ডিমের সাদা অংশ নিতে পারেন। প্রত্যেকটি মিশ্রণকে খুব তাড়াতাড়ি গুলে ফেলতে হবে, না হলে কিন্তু কর্নফ্লাওয়ার এর জন্য বেশ জমাট বেঁধে যেতে পারে।

এরপর নাকের উপরে এই মিশ্রন এক-দুবার খুব ভালো করে পুরু করে লাগিয়ে নিতে হবে। তবে শুধু নাকের উপরে না, যাদের মুখের উপরে ছোট ছোট লোম এর আধিক্য বেশি, তারা সেই জায়গাগুলোতে মিশ্রণটি শুরু করে লাগিয়ে নিন। তার ওপরে টিসু পেপার দিয়ে দিন। আধ ঘন্টা পর টিসু তুলে দিতে হবে। সপ্তাহে কিছুদিন করুন। দেখুন সব ব্ল্যাকহেডস উধাও হয়ে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles