whatsapp channel

প্রতিদিন কি কারনে একটি পাতিলেবু খাবেন জেনে রাখুন

প্রতিদিন একটি করে পাতিলেবু খান। দূর করুন হাজার-হাজার কঠিন অসুখ। পাতিলেবুর মধ্যে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করতে সাহায্য করে। প্রতিদিন সকালবেলা উঠে উষ্ণ…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

প্রতিদিন একটি করে পাতিলেবু খান। দূর করুন হাজার-হাজার কঠিন অসুখ। পাতিলেবুর মধ্যে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করতে সাহায্য করে। প্রতিদিন সকালবেলা উঠে উষ্ণ গরম জলের মধ্যে একটি লেবু চিপে সেই রস পান করুন।

Advertisements

বয়সের ছাপ পড়ে বলিরেখার মাধ্যমে তাছাড়া অনেকের এমনিতেই অল্প বয়সের বলিরেখা পড়তে পারে। ত্বকের বলিরেখা দূর করার জন্য কত কেউ কত নামি দামি ক্রিম ব্যবহার করেন। কিন্তু যদি প্রতিদিন একটি করে লেবু খাওয়া যায় তাহলে ত্বকে বলিরেখা আসতে দেরি হয়।

Advertisements

যাদের হজমে অসুবিধা হয় তারা সারাদিনে যে তিনটি খাবার আমরা খাই যথা ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ডিনার প্রত্যেকটা খাবার খাওয়ার অন্তত আধঘন্টা পরে ঈষদুষ্ণ গরম জলের মধ্যে একটি লেবু চিপে সামান্য সৈন্ধব লবণ দিয়ে খেয়ে ফেলুন।

Advertisements

যারা কোষ্ঠকাঠিন্য সমস্যায় ভোগেন তারা প্রতিদিন লেবুর জল পান করুন। মন ভালো করে দেয় লেবু। শুনতে অবাক লাগলেও আপনি যদি প্রতিদিন সকালবেলা উঠে লেবুর জল খান তাহলে নিমিষেই আপনার মন এবং দেহ ফুরফুরে তাজা হয়ে যাবে।

Advertisements

প্রতিদিন সকালবেলা উঠে গরম জলে লেবু মধু দিয়ে পান করলে ওজন কমবে। আপনার ওজন কমাতে সাহায্য করবে এই লেবু ও মধুর মিশ্রণ।

রাত্রিবেলা ঘুমানোর সময় যে সময়টা আমাদের শরীরে জলের ঘাটতি দেখা যায় সেই ঘাটতি দূর করতে প্রতিদিন ঘুম থেকে উঠে উষ্ণ জলের মধ্যে লেবু চিপে খান। শরীরে জলের ঘাটতি পূরণ করে এই লেবু জলের মিশ্রণ।

ত্বক মসৃণ, মখমলে করতে, দাগ মুক্ত করতে আমরা কত কিছুই না ব্যবহার করি কিন্তু প্রতিদিন যদি লেবু জল খাওয়া যায় তাহলে শরীর ভেতর থেকে অনেক বেশি সুস্থ থাকে। মুখের উপরের সমস্ত কালো দাগ একেবারে দূর হয়ে যাবে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media