Hoop Life

Skin Care Tips: ত্বক হবে ঝকঝকে পরিষ্কার, ব্যবহার করুন সবুজ টমেটোর রস

লাল, টমেটো দিয়ে অনেকেই ত্বকের যত্ন করেন। কিন্তু আপনারা হয়তো অনেকেই জানেন না, যে সবুজ বা কাঁচা টমেটো আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী। এখন বাজারে গেলে সবুজ টমেটো পাওয়া যায়। তবে যারা একটু ঝাল খেতে বেশি পছন্দ করেন, কোন অসুবিধা নেই কিন্তু পাশ থেকে একটা সবুজ টমেটো বাঁচিয়ে রাখবেন রূপচর্চার জন্য। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) সবুজ টমেটোর রস যদি আপনি প্রতিদিন স্নান করার আগে খুব ভালো করে মুখে, গলায়, পিঠে লাগাতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার এবং চকচকে হবে।

২) সবুজ টমেটো রসের সঙ্গে দুই থেকে এক টেবিল চামচ টক দই ভালো করে মিশিয়ে এটাও কিন্তু ভালো করে মুখে, পিঠে, গালে, ঘাড়ে, কাঁধে, হাতে ইত্যাদি জায়গায় লাগিয়ে ফেলতে পারেন, দেখবেন ত্বক সুন্দর পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে।

৩) সবুজ টমেটো রসের সঙ্গে দুই থেকে তিন টেবিল চামচ বেসন মিশিয়ে প্রতিদিন এটি ব্যবহার করতে পারেন। দেখবেন আপনার ত্বক দুধের মতন ফর্সা হয়ে গেছে।

৪) সবুজ টমেটোর রস মধু এবং তার সঙ্গে পরিমাণমত গোলাপ জল খুব ভাল করে মিশিয়ে নিয়ে তুলে দিয়ে মিশ্রণটি মুখে লাগিয়ে অন্তত এক ঘণ্টা রেখে দিন, তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

৫) সবুজ টমেটো রসের সঙ্গে পরিমাণমতো, আলুর রস পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর এরমধ্যে মিশিয়ে ঘাড়ে, পিঠে, হাতে, গলায় ভালো করে লাগিয়ে ফেলুন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles