Hoop Life

Lifestyle: সুখ-সমৃদ্ধি ফিরে পেতে বাড়ির ফুলদানিতে রাখুন এই ফুল

জীবনে নানা কারণে অশান্তি সমস্যা একেবারে আপনাকে গ্রাস করেছে? কি করে এই অশান্তি আর ঝামেলা থেকে নিজেকে উদ্ধার করবেন আপনি কিছুতেই বুঝতে পারছেন না? জীবনে সমস্ত বাধা-বিপত্তিকে আপনি অনায়াসে জয় করতে পারবেন। বাস্তুশাস্ত্র বলছে, আপনি যদি বাস্ত মেনে নিয়ম মেনে এই ছোট্ট কাজটি করতে পারেন, তাহলে অবশ্যই বাড়িতে এই পাঁচটি ফুলের গাছ লাগান। আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন কোন পাঁচটি ফুলের গাছ, আপনি বাড়ির মধ্যে লাগালে আপনার জীবনের শান্তি বর্ষিত হবে।

চাঁপা ফুল – চাঁপা গাছ বাড়িতে লাগানো অত্যন্ত শুভ। বাস্তু মতে, চাঁপা ফুলের গাছ অত্যন্ত সৌভাগ্যের প্রতীক হিসেবে মনে করা হয়। তবে এটি কামদেবের পাঁচটি ফুলের মধ্যে এক। মন্দিরের সামনে আপনি একটি চাঁপা ফুলের গাছ বসাতে পারেন। এছাড়া এই ফুলের গাছকে আপনি আপনার বাড়িতে উঠানে বা ছাদে বড় টবের মধ্যে বসাতে পারেন।

জবা ফুল – বাড়িতে একটি জল লাল রঙের জবা ফুলের গাছ বসাতে পারেন। এই গাছটি অত্যন্ত শুভ বলে বিবেচিত হয়। এই গাছ বাড়িতে যদি রাখতে পারেন, তাহলে শুধু মা কালীর নয়, সিদ্ধিদাতা গণেশ দেবতার আশীর্বাদ পাবেন। তাই বাস্তু অনুসারে, বাড়ির উত্তর কিংবা পূর্ব দিকে অবশ্যই একটি জবা ফুলের গাছ লাগান।

পদ্ম ফুল – বাড়ির বাগানের উত্তর-পূর্ব অথবা উত্তর কিংবা পূর্ব দিকে একটি পদ্মের গাছ লাগাতে পারেন, বাস্তুশাস্ত্র অনুযায়ী, এই গাছটি লাগানোর একটি মারাত্মক মাহাত্ম্য রয়েছে। এটি দেবী লক্ষ্মী এবং বুদ্ধের সঙ্গে সম্পর্কিত, তাই পদ্ম ফুলের গাছ লাগাতে কিন্তু কখনোই ভুলবেন না।

গাঁদা ফুল – এখন শীতকালে অনেকেই গাঁদা ফুলের চাষ করে থাকেন, বাস্তুশাস্ত্র অনুযায়ী, আপনি যদি আপনার ঘরের উত্তর কিংবা পূর্ব দিকে গাঁদা ফুলের গাছ লাগাতে পারেন, তাহলে আপনার জীবনের সমৃদ্ধি অনেকাংশে বেড়ে যাবে। তাই আর দেরি না করেই আপনার বাগান সাজিয়ে ফেলুন গাঁদা গাছ।

বেল ফুল – বাড়িতে একটি বেল ফুলের গাছ লাগাতে কখনো ভুলবেন না। এই ফুলের গন্ধে আপনার মন প্রাণ একেবারে সুন্দর হয়ে যাবে। মেজাজ শান্ত হয়ে যাবে, নানান রকম গন্ধে আপনার অনেক সমস্যা, মানসিক সমস্যা, শারীরিক সমস্যাকে আপনি দূর করতে পারবেন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক