whatsapp channel

Hair Care: স্যাঁতসেঁতে আবহাওয়ায় চুল পড়ে যাচ্ছে! এই পাঁচটি উপায়ে মিটবে সমস্যা

বর্ষাকালে চুল পড়ে যাওয়ার একটা সম্ভাবনা থেকেই যায়। বর্ষাকালে যদি চুলকে সুন্দর ভাবে রাখতে চান তাহলে ব্যবহার করে ফেলতে পারেন এই পাঁচটি তেল। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই…

Avatar

বর্ষাকালে চুল পড়ে যাওয়ার একটা সম্ভাবনা থেকেই যায়। বর্ষাকালে যদি চুলকে সুন্দর ভাবে রাখতে চান তাহলে ব্যবহার করে ফেলতে পারেন এই পাঁচটি তেল। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

১) নারকেল তেলের থেকে ভালো দিন হয়না, বর্ষাকালেও যদি এই সপ্তাহে অন্তত দুদিন ভালো করে নারকেল তেল গরম করে নিয়ে ওয়েল ম্যাসাজ করে তারপর শ্যাম্পু করে ফেলতে পারেন, তাহলে কিন্তু আপনার চুল পড়ে যাওয়ার সমস্যা অনেকাংশে কমে যাবে।

২) বর্ষাকালে পেঁয়াজের রসের সঙ্গে নারকেল তেল ভাল করে মিশিয়ে নিয়ে তাকে হালকা করে গরম করে নিয়ে এই তেলটি মাথায় গোড়ায় গোড়ায় ভালো করে ম্যাসাজ করে নিতে পারেন। সপ্তাহে একদিন করে এটি আপনার চুল পড়া থেকে অনেকখানি রক্ষা করবে।

৩) বর্ষাকালে নারকেল তেলের সঙ্গে সামান্য পরিমাণে ক্যাস্টর অয়েল মিশিয়ে নিন, এই মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে কিছুক্ষণ পরে শ্যাম্পু করে নিতে পারেন এতেও কিন্তু আপনার চুল পড়া থেকে অনেকখানি রক্ষা করবে।

৪) বর্ষাকালে নারকেল তেলের সঙ্গে একটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে এর মধ্যে মিশিয়ে নিন, এই মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে নিতে পারেন, তাহলে চুল ওঠার সমস্যা অনেকখানি কমবে।

৫) বর্ষাকালে চুলের সমস্যায় আরেকটি অসাধারণ তেল হল নারকেল তেলের সঙ্গে ২ টেবিল চামচ কালো জিরে ভালো করে ফুটিয়ে নিয়ে এই তেল যদি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগাতে পারেন, তাহলে এটিও কিন্তু আপনার চুল পড়া থেকে অনেকখানি রক্ষা করবে।

whatsapp logo