whatsapp channel

Lifestyle: মাত্র ৫ মিনিটে ত্বক হবে দুধের মতো ফর্সা, জেনে নিন ৩ টি টিপস

আমরা ফর্সা হতে সকলেই চাই। কিন্তু ঈশ্বর প্রদত্ত গায়ের রং কি অত সহজে পাল্টে ফেলা একেবারেই সম্ভব না, তাই বিউটি পার্লারে গিয়ে ত্বক ফর্সা হওয়ার জন্য অযথা ক্রিম ব্যবহার করবেন…

Avatar

HoopHaap Digital Media

আমরা ফর্সা হতে সকলেই চাই। কিন্তু ঈশ্বর প্রদত্ত গায়ের রং কি অত সহজে পাল্টে ফেলা একেবারেই সম্ভব না, তাই বিউটি পার্লারে গিয়ে ত্বক ফর্সা হওয়ার জন্য অযথা ক্রিম ব্যবহার করবেন না এগুলো আপনার ত্বকের জন্য যথেষ্ট ক্ষতিকারক। তাই ত্বকের উপরে কোনরকম ক্ষতিকারক কোন ক্রিম না দিয়ে অবশ্যই আপনি রান্নাঘরে কয়েকটা ঘুরে এলেই হাতের কাছে যে জিনিসগুলো পেয়ে যাবেন তা দিয়েই বানিয়ে ফেলতে পারেন চটজলদি আপনার ফেসিয়াল ক্রিম।

১) ত্বকের জেল্লা বাড়ানোর জন্য কফি পাউডার এর সঙ্গে ভালো করে গুঁড়ো দুধ মিশিয়ে নিয়ে প্রয়োজনমতো জল দিয়ে ভালো করে মুখে লাগিয়ে শুয়ে পড়ুন এবং কিছুক্ষণ পরে মুখ ধুয়ে ভালো করে স্নান করে নিন।

২) ত্বকের জেল্লা বাড়াতে অ্যালোভেরা অসাধারণ একটি উপাদান। অ্যালোভেরা দিয়ে আপনি আপনার ফেসপ্যাক তৈরি করতে পারেন। অ্যালোভেরা জেল ও ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে এটি যদি রাত্রে মেখে শুয়ে পড়তে পারেন, পরের দিন সকালে উঠে দেখবেন ত্বক পরিষ্কার এবং নরম ও ময়েশ্চারাইজড হয়ে যাবে।

৩) ত্বকের জেল্লা বাড়ানোর জন্য আপনি কাঁচা দুধ ব্যবহার করতে পারেন। কাঁচা দুধের সঙ্গে সমপরিমাণ মধু মিশিয়ে যদি মুখে ভালো করে স্ক্রাব করা যায়, তাহলে ত্বক অনেক বেশি সুন্দর এবং পরিষ্কার থাকে। মিশ্রণের সঙ্গে যদি এক চামচ আটা মিশিয়ে ভালো করে মেখে নেওয়া যায় তাহলে তো কথাই নেই।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media