whatsapp channel

Lifestyle: বিয়ের পর কমছে ভালোবাসা! সুখী দাম্পত্য পেতে মানুন এই ৪টি টিপস

বহুদিনের প্রেম অবশেষে বিয়ে দিয়ে একটা অধ্যায়ের শেষ। প্রেম করার সময় মনে একটাই স্বপ্ন আসে, এই মানুষটিকেই বিয়ে করে জীবনসঙ্গী বানাতে হবে।এদিকে বিয়ের পরপর সবকিছু ঠিকঠাক থাকলেও, কিছু মাসের মধ্যে…

Avatar

বহুদিনের প্রেম অবশেষে বিয়ে দিয়ে একটা অধ্যায়ের শেষ। প্রেম করার সময় মনে একটাই স্বপ্ন আসে, এই মানুষটিকেই বিয়ে করে জীবনসঙ্গী বানাতে হবে।এদিকে বিয়ের পরপর সবকিছু ঠিকঠাক থাকলেও, কিছু মাসের মধ্যে সেই প্রেমের বসন্ত যেন গায়েব হয়ে যায়। রীতিমত খরা নেমে আসে সম্পর্কে।কথায় কথায় অশান্তি, ঝগড়া, এগুলো লেগেই থাকে। কিন্তু, ঘটা করে বিয়ে করে যখন অশান্তি নেমে আসে জীবনে তখন শুরু হয় শনির দশা। চলুন জেনে নিই কোন ব্যাপার মনে রেখে চলে উচিত প্রত্যেক দম্পতির।

বিয়ের পরেও জীবনে বসন্ত ধরে রাখতে চাইলে মনে রাখতে হবে –

১) নিয়ন্ত্রণ নয় – স্ত্রী বা স্বামী যেটা করতে চাইছে তাকে সেটা করতে দেওয়া হোক। যদি মনে হয় সে ভুল করছে তবে তাকে অন্তত একবার সাবধান করা উচিত বা বলে দেওয়া উচিত । দ্বিতীয়বার সেই কথা নিয়ে আলোচনা নয়। যদি সে ঠিক করে তবে নিজেকে বুঝতে হবে, যদি যে ভুল করে তবে তার জন্য সে নিজেই পস্তাবে। তাই নিয়ন্ত্রণ না করে ছেড়ে দেওয়া ভালো।

২) একে অপরের মতামতকে গুরুত্ব দেওয়া – স্ত্রী বা স্বামী একে অপরকে কিছু বললে সেটিকে হেসে উড়িয়ে দেওয়া যেমন ঠিক নয়, তেমনই অপমান করে কটু কথা বলাও উচিত নয়।

৩) একে অপরের সঙ্গে ক্ষণিকের জন্য হলেও গল্প করা – সারাদিন যত ব্যস্ততা থাকুক না কেন একে অপরের সঙ্গে মিনিট ১০ হলেও গল্প করুন। আলিঙ্গন করুন, প্রয়োজনে চকলেট, আইস্ক্রিম বা বই বা ফুল উপহার দিন।

৪) চুম্বন – কাজের চাপে বা শারীরিক দুর্বলতায় রোজ শারীরিক মিলন বা সঙ্গম না হলেও চুম্বন কিন্তু বাদ দিলে চলবে না। রোজ সকালে বা রাত্রে চুম্বন করা উচিত একে অপরকে।

Disclaimer: বিয়ের পরে সমস্যা বাড়লে অবশ্যই একজন বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। দাম্পত্য বাঁচিয়ে রাখা প্রত্যেকের নৈতিক কর্তব্য।

whatsapp logo