Hoop Life

Lifestyle: বাড়িতে অ্যালোভেরা গাছ থাকা কিসের ইঙ্গিত দেয়!

গাছ লাগাতে আমরা সবাই ভালবাসি। বর্তমানে পরিবেশের যা অবস্থা তা দেখে অনেকেই বলছেন, পরিবেশবান্ধব গাছপালা লাগাতে হবে বাড়িতে। কংক্রিটের জঙ্গলে বড় বড় গাছপালা লাগিয়ে পরিবেশে অক্সিজেন ফিরিয়ে দেওয়ার মতন অবস্থা অনেক জায়গাতেই নেই বললেই চলে। তাই কেমন হয় যদি আমরা ছোট ছোট বাড়িকেই আমাদের ঘর থেকে শুরু করে যদি সমস্ত জায়গাকে একেবারে সবুজে ভরে ফেলতে পারি? বিষয়টা একেবারেই মন্দ হয়না।

নাসা বেশ কিছু গাছের তালিকা দিয়েছে যে গাছ গুলির মধ্যে রয়েছে অ্যালোভেরা গাছ। তবে বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, অ্যালোভেরা গাছের শুধু গৃহে প্রচুর পরিমাণে অক্সিজেন এনে দেবে এমনটাই নয়, অ্যালোভেরা গাছ নতুন করে জীবন দান করবে। কিন্তু বাস্তু বিশেষজ্ঞের কথা মেনে চলতে হবে। যেখানে সেখানে অ্যালোভেরা গাছ লাগিয়ে দিলে হতে পারে হিতে বিপরীত। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

বাস্তু বিশেষজ্ঞের মতে, এই গাছ লাগানোর নিয়ম –

১) বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, সর্বদা পরিষ্কার জায়গায় এই গাছ আপনাকে লাগাতে হবে। নোংরা, অপরিষ্কার জায়গায় এই গাছ লাগালে কিন্তু হতে পারে মহা বিপদ।

২) বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, ঘরের ভেতরে লাগাতে পারেন অ্যালোভেরা গাছ। একটি পাত্রের মধ্যে অ্যালোভেরা গাছ দিয়ে ঘর সাজানো আপনার মন ভালো থাকবে। ঘরের ভেতরে অক্সিজেনের ভালো থাকবে, যার ফলে ঘরে অদ্ভুত একটা পজিটিভ এনার্জি তৈরি হবে।

৩) বাস্তু বিশেষজ্ঞরা মনে করেন, যদি প্রবেশদ্বারের সামনে অ্যালোভেরা গাছ লাগাতে পারেন, তাহলে সমস্ত পজিটিভ এনার্জি আপনার গৃহে প্রবেশ করবে। নেগেটিভ এনার্জি গৃহ থেকে চলে যাবে।

৪) বাস্তু বিশেষজ্ঞদের কথায়, আর আপনি যদি আপনার গৃহের উত্তর-পূর্বদিকে অ্যালোভেরা গাছ লাগাতে পারেন তাহলে দেখবেন আপনার জীবন কতটা পাল্টে গেছে।

এবার জেনে নিন এই গাছ লাগালে কিভাবে উপকৃত হবেন –

১) অ্যালোভেরা গাছ লাগালে গৃহে পজিটিভ শক্তি চলে আসবে, সমস্ত নেগেটিভ শক্তির দূরে চলে যাবে।

২) অ্যালোভেরা গাছ লাগালে বাড়িতে অক্সিজেনের মাত্রা অনেকাংশে বেড়ে যাবে, যা শরীর এবং মনকে অনেকটা ভালো রাখতে সাহায্য করবে।

৩) বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, আপনি যদি আপনার ঘরে অ্যালোভেরা গাছ লাগান, তাহলে আপনি মানসিক শান্তি পাবেন।

এবার জেনে নিন কিভাবে লাগাবেন এই গাছ-

এই গাছ খুব বেশি যত্ন করতে হবে না, গাছ যেখানে হালকা রোদ আসে সেই স্থানে রেখে দিন, মাঝেমধ্যে মাটি শুকিয়ে গেলে জল দিয়ে দিন। দেখবেন খুব সুন্দর করে বেড়ে উঠবে এই অ্যালোভেরা গাছ।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo