Reality show

Indian Idol: ইন্ডিয়ান আইডলে আবারো বঞ্চিত বাংলার প্রতিযোগীরা, চরম ক্ষুব্ধ বাঙালি দর্শকরা

জন্মলগ্ন থেকে বিতর্কের সম্মুখীন সোনি টিভির বিখ্যাত সিঙ্গিং রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল’। এই শোয়ে প্রথম থেকেই উইনিং ট্রফির ক্ষেত্রে ‘গট আপ’ বিতর্ক চলছে। প্রতিবারই এই সমস্যা মাথাচাড়া দেয় গ্র্যান্ড ফিনালের পর। সোশ্যাল মিডিয়াতেও নেটিজেনদের অধিকাংশ মনে করেন, ‘ইন্ডিয়ান আইডল’-এ আগে থেকেই সব কিছু ঠিক করা থাকে। একই অভিযোগ করে সুনিধি চৌহান (Sunidhi Chauhan)-এর মতো একাধিক সেলিব্রিটি সরে গিয়েছেন ‘ইন্ডিয়ান আইডল’-এর বিচারকের আসন থেকে। রবিবার রাতে আবারও এই বিতর্ককে উস্কে দিয়ে অযোধ্যার ঋষি সিং (Rishi Singh)-এর হাতে উঠেছে বিজেতার ট্রফি।

দ্বিতীয় স্থানে রয়েছেন বঙ্গতনয়া দেবস্মিতা রায় (Debasmita Roy)। বিজয়ীর ট্রফি ছাড়াও ঋষি পেয়েছেন একটি বিলাসবহুল গাড়ি ও পঁচিশ লক্ষ টাকা। কিন্তু ঋষির এই জয়কে মেনে নিতে পারছেন না নেটিজেনদের একাংশ। অনেকে তাঁকে শুভেচ্ছা জানালেও অনেকে অখুশি হয়েছেন। তাঁদের মতে, বাংলার মেয়ে দেবস্মিতা অথবা সোনাক্ষীর ট্রফি পাওয়া উচিত ছিল। কিন্তু তা না হওয়ার ফলে অনেকেই মনে করছেন, ইচ্ছাকৃত বাংলাকে ট্রফি থেকে বঞ্চিত করা হল। ঋষির যোগ্যতা নিয়ে প্রশ্ন না তুললেও তাঁকে শোয়ের প্রথম পর্ব থেকেই বেশি হাইলাইট করা হয়েছে বলে মনে করছেন অনেকে। এই কারণেই ঋষি বেশি ভোট পেয়েছেন। অনেকেই বলছেন, এই ধরনের রিয়েলিটি শোয়ে সবকিছুই আগে থেকে ঠিক করা থাকে।

গত বছর ‘ইন্ডিয়ান আইডল’-এর বিজয়ী হয়েছিলেন উত্তরাখন্ডের পবনদীপ রাজন (Pawandeep Rajan)। ফার্স্ট রানার আপ হয়েছিলেন বনগাঁর অরুণিতা কাঞ্জিলাল (Arunita Kanjilal)। সেবারেও বাংলাকে অবহেলা করার অভিযোগ তুলেছিলেন নেটিজেনদের একাংশ। তবে অনেকেই আশাবাদী, একদিন বাংলায় আসবে ‘ইন্ডিয়ান আইডল’-এর ট্রফি।

চলতি বছর ‘ইন্ডিয়ান আইডল’-এর সঞ্চালনা করেছেন আদিত্য নারায়ণ (Aditya Narayan)। শোয়ের বিচারকের আসনে ছিলেন হিমেশ রেশমিয়া (Himesh Reshmiya), বিশাল দাদলানি (Vishal Dadlani) ও নেহা কক্কর (Neha Kakkar)।

whatsapp logo