whatsapp channel

ওয়ার্ল্ড সিনেমা দেখে বাংলা ফিল্ম বানানো হচ্ছে: চিরঞ্জিৎ

এখনও অবধি অভিনেতা চিরঞ্জিৎ (Chiranjeet)-র বহু ডায়লগ মানুষের মুখে মুখে ফেরে। একসময় বাংলা ফিল্মের একচ্ছত্র অধিপতি হয়ে উঠেছিলেন চিরঞ্জিৎ। কিন্তু হঠাৎই তাঁর হাতে কাজের সংখ্যা কমতে লাগল। ধীরে ধীরে অন্তরালে…

Avatar

HoopHaap Digital Media

এখনও অবধি অভিনেতা চিরঞ্জিৎ (Chiranjeet)-র বহু ডায়লগ মানুষের মুখে মুখে ফেরে। একসময় বাংলা ফিল্মের একচ্ছত্র অধিপতি হয়ে উঠেছিলেন চিরঞ্জিৎ। কিন্তু হঠাৎই তাঁর হাতে কাজের সংখ্যা কমতে লাগল। ধীরে ধীরে অন্তরালে চলে গেলেও সৃজিত মুখার্জী (Srijit Mukherjee) পরিচালিত ফিল্ম ‘চতুষ্কোণ’-এর মাধ্যমে তিনি ফিরে এসেছেন, প্রমাণ করে দিয়েছেন তিনি অপ্রতিরোধ‍্য। এবার তিনি মুখ খুললেন বাংলা ফিল্ম নিয়ে।

ইদানিং বাংলা ফিল্মের দর্শকের সংখ্যা কমছে। বহু দর্শক তো পুরানো বাংলা ফিল্ম দেখেন না। বহু ফিল্ম সমালোচকের মতে, দর্শকদের চাহিদা বদলে দিয়েছে। কিন্তু চিরঞ্জিৎ তা বিশ্বাস করেন না। সামান্য কয়েকজন দর্শকদের পরিবর্তনের জন্য তিনি বলতে রাজি নন, বাংলা ফিল্মের দর্শকরা বদলে গিয়েছেন। একাল ও সেকালের তত্ত্বে বিশ্বাস করেন না তিনি। চিরঞ্জিৎ বলেছেন, ফিল্মের দর্শকদের মধ্যে একাল ও সেকালের বিভেদ হয় না। একসময় শাম্মি কাপুর (Shammi Kapoor)-এর জন্য দর্শক পাগল ছিলেন, তাঁরাও হানি সিং (Honey Singh)-এর গান শোনেন। রূপম ইসলাম (Rupam Islam)-এর রকসঙ্গীতের অনুরাগীর সংখ্যা প্রচুর। এই ঘটনা থেকেই প্রমাণিত হয়, দর্শকরা একই আছেন। তাঁদের বিনোদনের স্বাদ একই আছে। এই কারণেই বাংলা সিরিয়ালগুলি এত হিট।

তবে চিরঞ্জিৎ মনে করেন, ফিল্ম ও ফিল্ম বানানোর পদ্ধতিতে পরিবর্তন এসেছে। বাঙালি ফিল্ম নির্মাতাদের একাংশ ওয়ার্ল্ড সিনেমা দেখে বাংলা সিনেমাকেও সেই ধাঁচেই বানাতে চাইছেন। ফলে ফিল্ম ও দর্শকদের মধ্যে উঠছে বিচ্ছিন্নতার প্রাচীর। ফলে লোক সিনেমা হলে গিয়ে বাংলা ফিল্ম দেখা বন্ধ করে দিচ্ছেন। তবে ব্যতিক্রম আছেই। কিন্তু পাশাপাশি হলের সংখ্যাও অনেক কমে গিয়েছে।

চলতি বছরের পুজোয় মুক্তি পেয়েছে চিরঞ্জিৎ অভিনীত ‘ষড়রিপু 2 : জতুগৃহ’। ফিল্মটি প্রথম পার্টের তুলনায় ততটা সফল হয়নি, যতটা আশা করা হয়েছিল। তবে একই সময় মুক্তি পাওয়া দেব (Dev) অভিনীত ‘গোলন্দাজ’ বক্স অফিসে চূড়ান্ত সফল হয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by SITI CINEMA (@siticinema)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media