whatsapp channel

টিআরপি যুদ্ধে মোহরকে হারিয়ে মহাজয় গুনগুনের!

প্রতিদিন আকাশে সূর্য অস্ত যেতে না যেতেই বাঙালি মা ঠাকুমা ঠাকুরকে সন্ধ্যে দিয়ে ম চায়ের কাপ আর স্ন্যাক্স নিয়ে বসে পড়েন টেলিভিশনের পর্দায় ধারাবাহিক দেখার নেশায়৷ এই নেশা কোনো খাবারের…

Avatar

HoopHaap Digital Media

প্রতিদিন আকাশে সূর্য অস্ত যেতে না যেতেই বাঙালি মা ঠাকুমা ঠাকুরকে সন্ধ্যে দিয়ে ম চায়ের কাপ আর স্ন্যাক্স নিয়ে বসে পড়েন টেলিভিশনের পর্দায় ধারাবাহিক দেখার নেশায়৷ এই নেশা কোনো খাবারের নেশা নয়। এই নেশা হল অভিনেতা অভিনেত্রীদের অভিনয় দেখার নেশা। এ এদের অভিনয়ের কামাল। এই অভিনেতা অভিনেত্রী নিজেদের অভিনয় দিয়ে দর্শকমহল পুরোপুরি ঘায়েল করে দিয়েছে।

এবার আসা যাক অন্যদিকে। বাংলা ধারাবাহিক মানেই দুই চ্যানের রেষারেষি। স্টার জলসা আর জি বাংলার রেষারেষি। এই রেষারেষি আজ বা কালকের নয়, বহুদিনের। কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে।

সপ্তাহজুড়ে দর্শকদের বিচারের নিরিখে আর চিত্রনাট্যের জেরে হাড্ডাহাড্ডি জোড়দার লড়াইতে চললো জি বাংলা এবং স্টার জলসার ধারাবাহিকগুলির মধ্যে। আর এবার এই সপ্তাহে পাল্টে গেল টিআরপির হিসেব অনেকটাই। এই বারের টআরপির ছক সম্পূর্ণ ভিন্ন। চার বার স্টার জলসার “মোহর” জেতার পর এবারে প্রথম স্থান দখল করলো গুনগুনের “খড়কুটো” ধারাবাহিক।

হাড্ডাহাড্ডি লড়াই একেবারে জমে উঠেছে। এই দস্যি গুনগুন কাউকে ছাড়ার নয়। আর এই দস্যিপনা দেখার জন্য মুখিয়ে থাকে বাংলার দর্শক। আর দর্শকের ভালোবাসাতে মোহরকে ফেলে রেখে এই প্রথমবার প্রথম স্থাম দখল করলো গুনগুন ও সৌজন্যের খড়কুটো ধারাবাহিক। সৌজন্য আর গুনগুনের বিয়ের আসর জমে গেছে। নতুন বৌ শ্বশুড় বাড়িতে ঢোকার আগে শ্বশুরের সাথে তাল মিলিয়ে নাচছে তো কখনো আলিঙ্গনকে আলিগা বলছে।গান, নাচ, খুনসুটি দিয়ে বিয়েটা হয়েছে এবার বৌভাতের পাল। আর এই বিয়ের পর এদের ভালোবাসা বাড়বে না কম কোনদিকে নেবে তাই এতেই রেটিং গিয়ে পৌছেছে । ‘খড়কুটোর’ রেটিং ১১.৮।

প্রতিক্ষার পর শঙ্খ স্যার এবং মোহরের বিয়ে হয়ে গিয়েছে। আর এই বিয়ে দর্শক দেখনে বলে পরপর চারবার টিআরপিতে ছিল প্রথম স্থানে। কিন্তু এখন বিয়ে শেষ। বধূবরণ, বৌভাত শেষের পথে। এর মধ্যে শ্রেষ্ঠা ম্যাম আবারো ষড়যন্ত্রের করছে মোহরের বিরুদ্ধে। আর অন্যদিকে মোহর লড়াই করছে নিজের ম্যাম অদিতির জন্য। আর এসবের ম্বঝে এই বার মোহর ধারববাহিক খড়কুটোর একটু পিছিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছেন। অবশ্য খুব একটা পয়েন্টের ব্যবধান নেই। মাত্র. ৯ রেটিং ১০.৮।

আর রানীমা আর গদাধর একটু পিছিয়ে তৃতীয়য়বার তৃতীয় স্থানে রয়েছে ‘রানী রাসমনি’। আগের সপ্তাহের মতোই এই সপ্তাহেও তৃতীয় স্থানে নেমে এসেছে গদাধর ও রানি মা। অন্যদিকে মথুর বাবু ও তার ছেলেকে ইংরেজরা বন্দী করে রেখেছে। আর তাতেই ‘করুণাময়ী রানী রাসমনির রেটিং ১০.৬

অন্যদিকে শ্যামা ও নিখিলের মেয়ে কৃষ্ণার গান ও শ্যামার পিঠেপুলি বানানো এই দুই নিয়ে চতুর্থ স্থানে উঠে এল ‘কৃষ্ণকলি’ ধারাবাহিক। এই সপ্তাহের রেটিং ১০.৪। আর পঞ্চম স্থানে আগের কতো শ্রীময়ী নিজের জায়গা করে নিল। আর রোহিত সেন ও উৎপল প্ল্যান করে জুন আন্টির থেকে টাকা দিয়ে বাড়ি নিয়ে নিল আর জুন ও বলে বসলো জুন প্রেগন্যান্ট। আর এতেই রেটিং ৯.৩।

অন্যদিকে যমুনার ননদিনীর বিয়ে তাই সেরা দশে এবার যমুনা ঢাকী জায়গা করে নিল। ষষ্ঠ স্থানে উঠে এল যমুনা ঢাকি। রেটিং ৮.৪। আর দ্বিতীয় সপ্তাহ সম্প্রচার হচ্ছে খেলাঘর ধারাবাহিক। আর খেলাঘরের খেলা বেশ জমে উঠেছে আর তাই তো এত কম সময়ে সপ্তম স্থানে উঠে এসেছে। ‘খেলাঘর’ ধারাবাহিকের রেটিং ৭.৫। আর আর্য ও চারুর ভালোবাসাতে অষ্টম স্থানেপিছিয়ে গিয়েছে এরা। কিছুদিন পর চারু মা হবে তাতেই রেটিং ৭.৪। আর নবম স্থানে পিছিয়ে গেল ‘আলো ছায়া’ রেটিং ৭৩। আর দশম স্থানে ফের পিছিয়ে গেল ‘কি করে বলবো তোমায়’ ধারাবাহিক। রেটিং ৭.০।

জি বাংলার অপরাজিতা অপু-৬.৮
তিতলি ও জীবনসাথী- ৬.৭
ভাগ্যলক্ষী-৬.৬
ফিড়কি-৬.৪
মহাপিঠ তারাপিঠ -৬.২
ওগো নিরুপমা -৪.৮
কোড়াপাখি-৪.৭
সৌদামিনির সংসার-৪.৪
কে আপন কে পর-৩.৮
পান্ডব গোয়েন্দা -৩.২
প্রথমা কাদম্বিনী -২.৫
ধ্রুবতারা-২.৭
অন্দরমহল-১.৩
জীবন সাথী-৬.১
অপরাজিতা অপু-৫.৮
কোড়াপাখি-৫.৫
ক্ষিরের পুতুল-৪.৭
ওগো নিরুপমা,সৌদামিনির সংসার-৪.৫
কে আপন কে পর-৩.৯
পান্ডব গোয়েন্দা -৩.০
প্রথমা কাদম্বিনী – ২.৮
ধ্রুবতারা-২.৪
গোয়েন্দা গিন্নি – ২.২

অন্যদিকে অন্যদিকে আবীর চ্যাটার্জি সারেগামাপা সঞ্চালনায় টিআরপিতে প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। আর দ্বিতীয় স্থানে বাঙালীর প্রিয় দিদি নাম্বার ওয়ান। অন্যদিকে মীরের হাসির ভ্যাকসিন মীরাক্কেল তৃতীয় স্থানে রয়েছে আর
এই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৮.২,৫.৫, ৪.৩।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media