whatsapp channel

ফের শাহরুখ খানকে নিয়ে বিস্ফোরক অভিজিৎ

গায়ক অভিজিৎ ভট্টাচার্য (Abhijit Bhattacharya) যতবার মুখ খুলেছেন, ততবার তৈরি হয়েছে বিতর্ক। অভিজিৎ বলিউড সম্পর্কে বিতৃষ্ণা পোষণ করেন, তা সকলেই অবগত। তিনি বারবার নিজেকে সেরা বলেছেন। অভিজিৎ-এর গানের প্রশংসা করলেও…

Avatar

Nilanjana Pande

গায়ক অভিজিৎ ভট্টাচার্য (Abhijit Bhattacharya) যতবার মুখ খুলেছেন, ততবার তৈরি হয়েছে বিতর্ক। অভিজিৎ বলিউড সম্পর্কে বিতৃষ্ণা পোষণ করেন, তা সকলেই অবগত। তিনি বারবার নিজেকে সেরা বলেছেন। অভিজিৎ-এর গানের প্রশংসা করলেও তাঁর দম্ভ কারও পছন্দ নয়। এবার অভিজিৎ-এর নিশানায় শাহরুখ খান (Shahrukh Khan)। প্রসঙ্গত উল্লেখ্য, শাহরুখ অভিনীত ফিল্মগুলিতে অভিজিৎ-এর গাওয়া সবকটি গান এখনও অবধি সুপারহিট। সাম্প্রতিক সাক্ষাৎকারে শাহরুখকে নিয়ে মুখ খুললেন অভিজিৎ।

অভিজিৎ যদিও মনে করেন, শাহরুখ সেলফ-মেড। কিন্তু পাশাপাশি তাঁর মতে, কিং খান যথেষ্ট বাণিজ্যিক স্বভাবের মানুষ যিনি ব্যবহারের পর তাঁর সহকর্মীকে অনায়াসেই নিজের রাস্তা থেকে সরিয়ে দিতে পারেন। অভিজিৎ জানালেন, তাঁর সাথে শাহরুখের কিছু সমস্যা রয়েছে যার সমাধান গায়ক অনেকবার চেষ্টার পরেও করতে পারেননি। কারণ শাহরুখের বাণিজ্যিক স্বভাবকে তিনি সমর্থন করেন না। এই কারণে দীর্ঘদিন শাহরুখের কোনো ফিল্মে তাঁকে প্লে ব্যাক করতেও দেখা যায়নি। তবে অভিজিৎ মনে করেন, তাঁর সাথে শাহরুখের স্বভাবে যথেষ্ট মিল রয়েছে। দুইজনের আত্মসম্মান বোধ রয়েছে। কারণ দুইজনেই বৃশ্চিক রাশির জাতক। তবে শাহরুখকে ‘অ্যান্টি ন্যাশনাল’ বলতে রাজি নন অভিজিৎ।

কারণ শাহরুখের তুলনায় বড় জাতীয়তাবাদী তিনি দেখেননি। অভিজিৎ-এর মতে, শাহরুখ তাঁর অভিনীত একাধিক ফিল্মে দেশপ্রেমকে গুরুত্ব দিয়েছেন। তালিকায় রয়েছে ‘ফির ভি দিল হ্যায় হিন্দুস্তানি’, ‘চক দে ইন্ডিয়া’, ‘স্বদেশ’-এর মতো ফিল্ম। অভিজিৎ-এর মতে, শাহরুখ তাঁর ফিল্মগুলিতে হিন্দু ধর্মের প্রচার করেছেন। বাকি খানরা দেশকে নিয়ে না ভাবলেও শাহরুখ জাতীয়তাবাদী।

খটকা লাগছে একটু। অভিজিৎ কিং খানকে জাতীয়তাবাদী বললেও পাশাপাশি হিন্দু ধর্মের প্রচারক তকমা দিয়ে নতুন বিতর্কের সৃষ্টি করলেন না তো?

 

View this post on Instagram

 

A post shared by Shah Rukh Khan (@iamsrk)

whatsapp logo