whatsapp channel

ক্যান্সারে আক্রান্ত জনপ্রিয় বাংলা সিনেমার পরিচালক, খবর পেয়ে হতবাক সকলে

একবিংশ শতকে ক্যান্সার ঘরে ঘরে ছড়িয়ে পড়ছে। একের পর এক প্রাণ ছিনিয়ে নিচ্ছে এই মারণরোগ। গত বছর অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma) ইউয়িং সারকোমা নামক বিরল ধরনের ক্যান্সারে আক্রান্ত হয়ে…

Avatar

Nilanjana Pande

একবিংশ শতকে ক্যান্সার ঘরে ঘরে ছড়িয়ে পড়ছে। একের পর এক প্রাণ ছিনিয়ে নিচ্ছে এই মারণরোগ। গত বছর অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma) ইউয়িং সারকোমা নামক বিরল ধরনের ক্যান্সারে আক্রান্ত হয়ে চলে গিয়েছেন না ফেরার দেশে। বছর ঘুরতে না ঘুরতেই আবারও ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর শোনা গেল স্টুডিওপাড়ায়। দেব (Dev) অভিনীত ফিল্ম ‘বাঘা যতীন’-এর পরিচালক অরুণ রায় (Arun Roy) আক্রান্ত হয়েছেন খাদ্যনালীর ক্যান্সারে। তবে শরীরে মারণরোগ বাসা বাঁধার খবরে ভেঙে পড়েননি অরুণবাবু। খুব সহজ ভাবেই গ্রহণ করেছেন এই চ্যালেঞ্জকে।

তাঁর মতে, ক্যান্সার যে কোনো মানুষের হতে পারে। তা নিয়ে আলাদা করে কথা বলার পক্ষপাতী নন অরুণবাবু। তবে তিনি জানালেন কয়েক দিন আগে তাঁর খাদ্যনালীর ক্যান্সার ধরা পড়লেও বর্তমানে তা রয়েছে প্রাথমিক পর্যায়ে। ফলে চিকিৎসক অরুণবাবুকে কেমোথেরাপির পরামর্শ দিয়েছেন। অরুণবাবু জানালেন, দেব সহ ইন্ডাস্ট্রির অনেকেই জানেন, তিনি ক্যান্সারে আক্রান্ত। তবে তাঁর বর্তমানে কোনো অসুবিধা না থাকলেও চিকিৎসকের পরামর্শ মেনেই এগিয়ে চলেছেন অরুণবাবু। শারীরিক অসুস্থতার জন্য বাড়িতে বসে থাকতে রাজি নন তিনি। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে ‘বাঘা যতীন’-এর টিজার। পুজোর সময় মুক্তি পাবে স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীনের জীবনী অবলম্বনে তৈরি এই পিরিয়ড ড্রামা।

আপাতত অরুণবাবু ব্যস্ত ‘বাঘা যতীন’-এর ট্রেলারের মুক্তি নিয়ে। এছাড়াও রয়েছে তাঁর পরিচালনায় তৈরি ‘অরণ্যের দিন-রাত্রি’-র ডাবিং-এর কাজ। ফিল্মের শুটিং সদ্য শেষ হয়েছে। পাশাপাশি নতুন ফিল্ম নিয়েও কাজ করছেন অরুণবাবু।

রোগের সাথে সিনেমার বিরোধে বিশ্বাসী নন অরুণবাবু। দুটি সম্পূর্ণ ভিন্ন। ফলে আপাতত নিজের সৃষ্টিশীলতায় মগ্ন থাকতে চান অরুণবাবু।