whatsapp channel

ফের সকলকে হারিয়ে প্রথম স্থানে অপরাজিত গুনগুন, পিছিয়ে গেল ‘মোহর’ ও ‘শ্রীময়ী’

প্রতিদিন আকাশে সূর্য অস্ত যেতে না যেতেই বাঙালি মা ঠাকুমা ঠাকুরকে সন্ধ্যে দিয়ে ম চায়ের কাপ আর স্ন্যাক্স নিয়ে বসে পড়েন টেলিভিশনের পর্দায় ধারাবাহিক দেখার নেশায়৷ এই নেশা কোনো খাবারের…

Avatar

HoopHaap Digital Media

প্রতিদিন আকাশে সূর্য অস্ত যেতে না যেতেই বাঙালি মা ঠাকুমা ঠাকুরকে সন্ধ্যে দিয়ে ম চায়ের কাপ আর স্ন্যাক্স নিয়ে বসে পড়েন টেলিভিশনের পর্দায় ধারাবাহিক দেখার নেশায়৷ এই নেশা কোনো খাবারের নেশা নয়। এই নেশা হল অভিনেতা অভিনেত্রীদের অভিনয় দেখার নেশা। এ এদের অভিনয়ের কামাল। এই অভিনেতা অভিনেত্রী নিজেদের অভিনয় দিয়ে দর্শকমহল পুরোপুরি ঘায়েল করে দিয়েছে।

এবার আসা যাক অন্যদিকে। বাংলা ধারাবাহিক মানেই দুই চ্যানের রেষারেষি। স্টার জলসা আর জি বাংলার রেষারেষি। এই রেষারেষি আজ বা কালকের নয়, বহুদিনের। কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে।

সপ্তাহজুড়ে দর্শকদের বিচারের নিরিখে আর চিত্রনাট্যের জেরে হাড্ডাহাড্ডি জোড়দার লড়াইতে চললো জি বাংলা এবং স্টার জলসার ধারাবাহিকগুলির মধ্যে। আর এবার এই সপ্তাহে পাল্টে গেল টিআরপির হিসেব অনেকটাই। জিতে গেল স্টার জলসার ‘খড়কুটো’ আবার।

হাড্ডাহাড্ডি লড়াই একেবারে জমে উঠেছে। সৌজন্য আর গুনগুনের বিয়ে, যৌথ পরিবারের ভালোবাসা আর এই সৌগুনের খুনসুটি এই সিরিয়ালের মূল উপজীব্য। সৌজন‍্য ও গুনগুনের বিয়েকে ব্রহ্মাস্ত্র করেই টিআরপির তালিকায় চড়চড় করে উপরে উঠে চলেছে এই সিরিয়াল। এক নয় পরপর দুই সপ্তাহ ধরে সর্বাধিক টিআরপির শীর্ষ তালিকায় প্রথম স্থান ধরে রেখেছে স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘খড়কুটো’। গত সপ্তাহে ছিল বাসর রাত আর কাল রাত্রি আর তাতেই ১১.৮ রেটিং নিয়ে প্রথমে ছিল খড়কুটো, যা কিনা রীতিমতো ভাল রেটিং। আর এই হপ্তায় তো গুনগুনের বৌভাত আর বৌভাতের আসরে সকালে ভাত কাপড়ের অনুষ্ঠানে যে হারে নাচলো গুনগুন তাতেক ১১.৩ রেটিং পেয়েছে এই সিরিয়াল।

অন্যদিকে বেশি পিছিয়ে পড়েছিল রানিমা আর গদাধর। প্রথম থেকে তৃতীয় স্থানে থাকতে হয়েছিল রানি রাসমনিকে। ইংরেজ সাহেবদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ‘করুণাময়ী রাণী রাসমণি’। পেয়েছে ১১ পয়েন্ট। প্রথম না হতে পারলেও দ্বিতীয় স্থানে থাকতে পেরে বেশ খুশি রানিমা। আর আগের সপ্তাহের মতো এই সপ্তাহে নিখিল আর শ্যামা নিজেদের ভালোবাসায় তৃতীয় স্থান দখল করেছে। রেটিং পেয়েছে ১০.৯।

আর এদিকে মোহর আর শঙ্খ স্যারের বিয়ে বৌভাত মিটটেই তিনবার হ্যাট্রিক টিআরপিতে শীর্ষে জায়গা করে নিয়েছিল। এখন সব আচার অনুষ্ঠান শেষ আর তাতেই রেটিং প্রথমে ১ থেকে ২ এ নামিয়ে ছিল। এবারে পাশা পাল্টে একেবারে ৪ নম্বর স্থানে পিছিয়ে গেল মোহদীপ। কিন্তু এই পিছানোর কারণ কী? এই সপ্তাহে রেটিং ১০.৬। অন্যদিকে যমুনা নিজের ননদের বিয়ে দিয়ে সেরা পাঁচে নিজের জায়গা করে নিল এই সপ্তাহে। রেটিং ৯.৫।

চতুর্থ ও পঞ্চম স্থানে বিরাজমান থাকে শ্রীময়ী কিন্তু এই সপ্তাহে ষষ্ঠ স্থানে পিছিয়ে গেল শ্রীময়ী। আর এবারে সেরা দশে সপ্তম স্থানে জায়গা করে নিল প্রিয়ম আর ঝিলিমের জীবনসাথী ধারাবাহিক। আর মাত্র কয়েকটা এপিসোডে সৈয়দ আরফিন নিজের অভিনয়ের খেলা দেখিয়ে ‘খেলাঘর’ ধারাবাহিক অষ্টম স্থানে পৌছেছে। আর চারু আর আর্যর বিচ্ছেদে অষ্টম স্থানে পিছিয়ে গিয়েছে সাঁঝের বাতি।আর আলো আকাশের ভালোবাসা নবম স্থানে আছে। এবার অপরাজিতা অপু নিজের খেলা দেখাতে বেশ ব্যস্ত হয়ে পড়েছে। কয়েকটি এপিসোডে সেরা দশে নিজের জন্য জায়গা করে নিয়েছে। এদের রেটিং যথাক্রমে- ৯.২,৮.০,৭.৯,৭.৫,৭.৩।

স্টার জলসার ভাগ্যলক্ষী আর তিতলি-৬.৮
কি করে বলবো তোমায় -৬.৪
জি বাংলার ফিড়কি ও স্টার জলসার মহাপীঠ তারাপীঠ – ৬.৩
ওগো নিরুপমা-৪.৯
কোড়াপাখি-৪.৭
সৌদামিনির সংসার-৪.৩
কে আপন কে পর-৩.৯
ধ্রুবতারা-২.৯
পান্ডব গোয়েন্দা -২.৮
প্রথমা কাদম্বিনী -২.৪
অন্দরমহল-১.০

অন্যদিকে অন্যদিকে আবীর চ্যাটার্জি সারেগামাপা সঞ্চালনায় টিআরপিতে প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। আর দ্বিতীয় স্থানে বাঙালীর প্রিয় দিদি নাম্বার ওয়ান। অন্যদিকে মীরের হাসির ভ্যাকসিন মীরাক্কেল তৃতীয় স্থানে রয়েছে আর
এই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৭.৯,৫.৫,৪.০।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media