whatsapp channel

এই সপ্তাহের সেরার সেরা জায়গা দখল করলো কোন ধারাবাহিক, রইল তালিকা

প্রতিদিন সন্ধ্যা মানেই ঠাকুরকে সন্ধ্যে দিয়ে মা কাকিমারা হাতে চায়ের কাপ আর স্ন্যাক্স নিয়ে বসে পড়েন টেলিভিশনের পর্দায় ধারাবাহিকের নেশায়৷ এই নেশা টাকা পয়সার নেশা নয়। এই নেশা হল অভিনেতা…

Avatar

HoopHaap Digital Media

প্রতিদিন সন্ধ্যা মানেই ঠাকুরকে সন্ধ্যে দিয়ে মা কাকিমারা হাতে চায়ের কাপ আর স্ন্যাক্স নিয়ে বসে পড়েন টেলিভিশনের পর্দায় ধারাবাহিকের নেশায়৷ এই নেশা টাকা পয়সার নেশা নয়। এই নেশা হল অভিনেতা অভিনেত্রীদের অভিনয়ের কামাল। এই অভিনেতা অভিনেত্রী নিজেদের অভিনয় দিয়ে দর্শকমহল পুরোপুরি ঘায়েল করে দিয়েছে।

এবার আসা যাক অন্যদিকে। বাংলা ধারাবাহিক মানেই দুই চ্যানের রেষারেষি। স্টার জলসা আর জি বাংলার রেষারেষি আজকের নয়, বহুদিনের। কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে।

সপ্তাহজুড়ে দর্শকদের বিচারের নিরিখে আর চিত্রনাট্যের জেরে হাড্ডাহাড্ডি জোড়দার লড়াইতে চললো জি বাংলা এবং স্টার জলসার ধারাবাহিকগুলির মধ্যে। আর এবার এই সপ্তাহে পাল্টে গেল টিআরপির হিসেব অনেকটাই। জিতে গেল স্টার জলসার ‘মোহর’ সিরিয়াল আবার।

শিক্ষককে মন্দিরে গিয়ে বিয়ে করে প্রাক্তনের সাথে ঝগড়া তামাশা করে মোহর খেল সপাটে চড়। চড় মারারা অপরাধে শ্রেষ্ঠাকে চাইতে হল ক্ষমা। এই চিত্রনাট্যের নিরিখে প্রথম স্থানে আগের সপ্তাহের মতো এবারেও প্রথম স্থানে আর্বত ‘মোহর’ ধারাবাহিক। শঙ্ক আর মোহরের ভালোবাসায় এই সপ্তাহে মোহরের রেটিং ১০.৫।

আগের সপ্তাহে দ্বিতীয় স্থানে ছিল ‘রানী রাসমনি’। এবারেও এটিও পিছিয়ে গেল তৃতীয় স্থানে। আর তৃতীয় স্থান থেকে দৌড়ে দ্বিতীয় স্থানে জায়গা করে নিল স্টার জলসার ‘খড়কুটো’ ধারাবাহিক। গুনগুন আর সৌজন্যের খুনসুটিতে রেটিং বেড়ে হল ৯.৫। চতুর্থ স্থানে শ্রীময়ী আর রোহিত সেন। রেটিং ৯.২। আর পঞ্চম স্থানে আর্য আর চারুর ভালোবাসায় জিতে গেল। এই ধারাবাহিকের রেটিং ৯.০।

অন্যদিকে এক ধাক্কায় ষষ্ঠ স্থানে এগিয়ে এল যমুনা ঢাকি। আর সপ্তম স্থানে পিছিয়ে গেলো কৃষ্ণকলি। অষ্টম স্থানে আলো ছায়া, নবম স্থানে ভাগ্যলক্ষী এবং দশম স্থানে কি করে বলবো তোমায়। রেটিং যথাক্রমে ৮.৪,৮.১,৭.০,৬.৫,৬.৩।

1.মোহর – 10.5
2.খড়কুটো – 9.9
3.রানী রাসমণি – 9.7
4.শ্রীময়ী – 9.2
5.সাঁঝের বাতি – 9.0
6.যমুনা ঢাকি – 8.4
7.কৃষ্ণকলি – 8.1
8.আলোছায়া – 7.0
9.ভাগ্যলক্ষ্মী – 6.5
10.কি করে বলবো তোমায় – 6.3

জি বাংলার ফিরকি – ৬.০
জীবন সাথী – ৫.৯
স্টার জলসার তিতলি – ৫.৮
প্রথমা কাদম্বিনী – ৫.৫
মহাপীঠ তারাপীঠ – ৫.৪
কোড়াপাখি ও ক্ষীরের পুতুল – ৪.৮
সৌদামিনীর সংসার – ৪.০
ওগো নিরুপমা ও পান্ডব গোয়েন্দা- ৩.০
কে আপন কে পর – ২.৬
ধ্রুবতারা – ২.৩
গোয়েন্দা গিন্নি – ২.২।

এই সপ্তাহের শঙ্খ স্যার আর মোহরের রসায়ন টিআরপির টেবিলে এগিয়ে এলেও রানী রাসমনিকে বেশ পিছনে ফেলে দিল স্টার জলসার গুনগুন।লকডাউনের পর মাত্র কয়েক সপ্তাহে টিআরপির দ্বিতীয় স্থানে আসা খুব সহজ নয়।খুব বেশি অদলবদল নেই এবারের টিআরপি তালিকায়। মোটামুটি যে ধারাবাহিকগুলি সেরা দশে ছিল বিগত কয়েক সপ্তাহ ধরে, এই সপ্তাহেও তারাই স্থান অক্ষুণ্ন রেখেছে। অন্যদিকে স্টার জলসার নতুন ধারাবাহিক ‘ভাগ্যলক্ষ্মী’ এবারে একটু পিছিয়ে গেল। শেষদিন পর্যন্ত সেরা দশ তালিকায় থাকতে প্রস্তুত এই ধারাবাহিক। অন্যদিকে দুর্গা পুজোয় কী করে বলবো তোমায় কর্ণ ও রাধিকাও সেরা দশে নিজের স্থান করে নিয়েছেন।

অন্যদিকে অন্যদিকে আবীর চ্যাটার্জি সারেগামাপা সঞ্চালনায় টিআরপিতে প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। অন্যদিকে মীরের হাসির ভ্যাকসিন মীরাক্কেল রচনা দিদিকে টেক্কা দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আর তৃতীয় স্থানে বাঙালীর প্রিয় দিদি নাম্বার ওয়ান। এই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৭.২,৫.২,৪.৫।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media