whatsapp channel

Short Film: শাশুড়ির একাকীত্ব মেটাতে ঘনিষ্ঠ হয় ঠাকুরপো, এই শর্টফিল্ম বাচ্চাদের সামনে দেখবেন না

বিনোদনের কোনো কমতি নেই দর্শকদের জন্য। বিশেষ করে নেট পাড়ায় নতুন নতুন অনেক বিনোদনের মাধ্যমই চোখে পড়ছে। এর মধ্যে অন্যতম হল শর্ট ফিল্ম (Short Film)। বিনোদনের ক্ষেত্রে এখন একটা বড়…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বিনোদনের কোনো কমতি নেই দর্শকদের জন্য। বিশেষ করে নেট পাড়ায় নতুন নতুন অনেক বিনোদনের মাধ্যমই চোখে পড়ছে। এর মধ্যে অন্যতম হল শর্ট ফিল্ম (Short Film)। বিনোদনের ক্ষেত্রে এখন একটা বড় বদল এসেছে সবদিক দিয়েই। আর এই বদলের সূত্রপাত হয় বছর কয়েক আগে করোনার সময় থেকেই। দীর্ঘদিন ঘরবন্দি হয়ে থেকে চিরাচরিত বিনোদনের প্রতি এখন দর্শকদের অধিকাংশের মন উঠে গিয়েছে। ভিন্ন ধারার বিনোদনের প্রতি আকর্ষণ দিন দিন বেড়েই চলেছে দর্শকদের।

একদিকে ওয়েব সিরিজের জনপ্রিয়তা যেমন বাড়ছে, তেমনি শর্ট ফিল্মের চাহিদাও ক্রমেই বেড়ে চলেছে দর্শক মহলে। বর্তমানে মানুষের হাতে সময় কম। খুব কম সময়ের মধ্যে মনটা চাঙ্গা করে তোলার জন্য উপযোগী বিনোদনের খোঁজে থাকে অধিকাংশ মানুষ। প্রেক্ষাগৃহে গিয়ে দু তিন ঘন্টার সিনেমা দেখার মতো ধৈর্য্য বা সময় কোনোটাই এখন আর নেই বেশিরভাগ মানুষের। তাই ভরসা সেই ডিজিটাল মাধ্যমে।

Short Film: শাশুড়ির একাকীত্ব মেটাতে ঘনিষ্ঠ হয় ঠাকুরপো, এই শর্টফিল্ম বাচ্চাদের সামনে দেখবেন না

১৮ বছরের ঊর্দ্ধের দর্শকদের জন্য বিশেষ কিছু কনটেন্ট উপলব্ধ রয়েছে সংশ্লিষ্ট কিছু প্ল্যাটফর্মে। এগুলি আবার ডিজিটাল মাধ্যমেই পাওয়া যায়। তাই সব মিলিয়ে মানুষ আরো বেশি করে ঝুঁকে পড়ছেন নেট দুনিয়ার দিকে। বিভিন্ন ধরণের শর্ট ফিল্ম উপলব্ধ রয়েছে যেখানে রোম্যান্স, থ্রিলার, হরর থেকে কমেডি সব ধরণের স্বাদ পাওয়া যাবে দর্শকদের পছন্দ অনুযায়ী। বিভিন্ন ভাষার বিভিন্ন ধরণের ভিডিও শেয়ার করা হয় নেটপাড়ায়, যেগুলি নেটিজেনদের চোখে পড়া মাত্রই ছড়িয়ে যায় সর্বত্র।

ইউটিউবে শর্ট ফিল্ম এর ভাণ্ডার দেখার মতো। মূলত ভিডিওর জন্যই রয়েছে এই প্ল্যাটফর্ম। এখানে বিভিন্ন চ্যানেলে উপলব্ধ রয়েছে নানান ধরণের স্বল্প দৈর্ঘ্যের ছবি। সম্প্রতি এমনি একটি শর্ট ফিল্ম উঠে এসেছে চর্চায়। ক্রাইম সিরিজ বেঙ্গলি নামে ইউটিউব চ্যানেলে একটি শর্ট ফিল্ম ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। শর্ট ফিল্মটির নাম ‘শাশুড়ির একাকীত্ব দূর করল ঠাকুরপো’। পাঁচ মাস আগে আপলোড করা স্বল্প দৈর্ঘ্যের ছবিটিতে এর মধ্যে ২৫ লক্ষ ভিউ হয়ে গিয়েছে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা