whatsapp channel

Egg Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য আলু কড়াইশুঁটি দিয়ে ডিমের ডালনা রেসিপি

ভাতের সঙ্গে খাওয়ার জন্য চটজলদি শীতকালে বানিয়ে ফেলতে পারেন আলু কড়াইশুঁটি দিয়ে ডিমের ডালনা। অনেকেই হয়তো ভাবছেন কড়াইশুঁটি দিয়ে ডিম কেমন খেতে লাগবে, একবার রান্না করে দেখুন বাড়িতে আসা অতিথিদের…

Avatar

HoopHaap Digital Media

ভাতের সঙ্গে খাওয়ার জন্য চটজলদি শীতকালে বানিয়ে ফেলতে পারেন আলু কড়াইশুঁটি দিয়ে ডিমের ডালনা। অনেকেই হয়তো ভাবছেন কড়াইশুঁটি দিয়ে ডিম কেমন খেতে লাগবে, একবার রান্না করে দেখুন বাড়িতে আসা অতিথিদের রীতিমতন চমকে যাবে। তাই আর দেরি না করে চটপট Hoophaap এর পাতায় দেখে ফেলুন আলু, কড়াইশুঁটি দিয়ে ডিমের ডালনা।

উপকরণ –
পাঁচটি মুরগির ডিম
চারটি আলু টুকরো টুকরো করে কাটা
এক বাটি কড়াইশুঁটি
পেঁয়াজ বাটা ২ টেবিল চামচ
রসুন বাটা ১ টেবিল চামচ
আদা বাটা ১ টেবিল চামচ
ধনেপাতা কুচি একমুঠো
চিরে রাখা কাঁচা লঙ্কা
হলুদ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কাগুঁড়ো
জিরে গুঁড়ো এক চা-চামচ
ধনে গুঁড়া ১ চা-চামচ
সরষের তেল ৫ টেবিল চামচ
নুন, মিষ্টি স্বাদ মত
গরম মশলা গুঁড়ো ১ চা চামচ

প্রণালী – একটি পাত্রের মধ্যে সরষের তেল গরম করে মুরগির ডিম গুলোকে সেদ্ধ করে সামান্য ভেজে তুলে রাখতে হবে। একইভাবে আলুর টুকরোগুলি সামান্য ভেজে তুলে রাখতে হবে। এরপর তেলের মধ্যে গোল মরিচ, দারচিনি, এলাচ, লবঙ্গ, তেজপাতা, শুকনো লঙ্কা দিয়ে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, ধনেপাতা কুচি এবং সমস্ত গুঁড়ো মশলা দিয়ে ভালো করে কষাতে হবে, কষানো হয়ে গেলে আলু এবং কড়াইশুঁটি দিয়ে ভালো করে ভাজা ভাজা করে নিতে হবে। তারপর ডিম দিয়ে ভালো করে কষিয়ে নিতে হবে, উষ্ণ গরম জল দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে। অন্তত ১০ মিনিটের জন্য তারপর ঢাকা খুলে উপরের ধনেপাতা কুচি এবং গরম মশলা ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন আলু কড়াইশুঁটি দিয়ে ডিমের ডালনা।

Egg Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য আলু কড়াইশুঁটি দিয়ে ডিমের ডালনা রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media