whatsapp channel

Recipe: বিকেলের জলখাবারে আলু গাজর ডিম দিয়ে সুস্বাদু রান্নার রেসিপি

বাড়িতে কোনো অতিথি এলে চটজলদি বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ এই রেসিপিটি আলু গাজর ডিম থাকলেই একেবারে কেল্লাফতে, অতিথিকে চমকানোর জন্য চটজলদি বানিয়ে ফেলুন। অসাধারণ এই রেসিপিটি শীতকালে বাজারে প্রচুর পরিমাণে…

Avatar

HoopHaap Digital Media

বাড়িতে কোনো অতিথি এলে চটজলদি বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ এই রেসিপিটি আলু গাজর ডিম থাকলেই একেবারে কেল্লাফতে, অতিথিকে চমকানোর জন্য চটজলদি বানিয়ে ফেলুন। অসাধারণ এই রেসিপিটি শীতকালে বাজারে প্রচুর পরিমাণে গাজর খাওয়া যায় পাওয়া যায়। বিশেষ করে যাদের চোখের সমস্যা রয়েছে, তারা প্রতিদিন একটি করে গাজর খেতে পারেন, নানা ভাবে খেতে পারেন, কখনো স্যুপ করে, কখনো জুস, কখনো আবার ছোট ছোট স্ন্যাক্স তৈরি করে, তবে সেক্ষেত্রে তেলের পরিমাণ একটু কম দিতে হবে। দেখে নিন Hoophaap এর পাতায় দেখে নিন রেসিপি।

উপকরণ –
দুটি আলু কুরে রাখা
একটি বড় গাজর কুরে রাখা
তিনটি ডিম
নুন স্বাদমতো
গোলমরিচ গুঁড়ো এক চা চামচ
লংকা কুচি স্বাদমতো
সাদা তেল তিন টেবিল চামচ

প্রণালী – একটি পাত্রের মধ্যে আলু, গাজর, নুন স্বাদমতো, গোলমরিচ, কাঁচা লঙ্কা দিয়ে ভালো করে মেখে নিতে হবে। এরপর কড়াইতে তেল গরম করে সেখানে আলু, গাজর সামান্য পরিমাণে দিতে হবে। গোল করে মাঝ খানে আঙুল দিয়ে খানিকটা গর্ত করে নিতে হবে। এখানে একটি ডিম ফাটিয়ে দিয়ে দিতে হবে। উপরের সামান্য নুন এবং গোলমরিচ অল্প করে ছড়িয়ে দিতে হবে। খানিকটা ভাজাভাজা হয়ে গেলে উল্টে দিতে হবে। তারপর টমেটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন আলু, গাজর, ডিম দিয়ে অসাধারণ টিফিন রেসিপি।

Recipe: বিকেলের জলখাবারে আলু গাজর ডিম দিয়ে সুস্বাদু রান্নার রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media