whatsapp channel

Ice-cream Recipe: হাফ লিটার দুধ দিয়ে ‘কিটক্যাট আইসক্রিম’ বানানোর রেসিপি

গরমকাল মানেই মনটা কেমন আইসক্রিম আইসক্রিম করে। কিন্তু কেমন হয় বাড়িতে মাত্র হাফ লিটার দুধ দিয়ে যদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ আইসক্রিম। তাহলে মন্দ হয় না, তাই দেরি না করে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

গরমকাল মানেই মনটা কেমন আইসক্রিম আইসক্রিম করে। কিন্তু কেমন হয় বাড়িতে মাত্র হাফ লিটার দুধ দিয়ে যদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ আইসক্রিম। তাহলে মন্দ হয় না, তাই দেরি না করে চটজলদি বানিয়ে ফেলুন হাফ লিটার দুধ দিয়ে কিটক্যাট আইসক্রিম।

Advertisements

উপকরণ –
হাফ লিটার দুধ
এক কাপ চিনি
কিটক্যাট চকলেট পছন্দ মত
ফ্রেশ ক্রিম এক কাপ

Advertisements

প্রণালী – কড়াইতে হাফ লিটার দুধ ভালো করে গরম করে নিতে হবে। এই সময় দুধের মধ্যে চিনি দিয়ে ভালো করে দুধ ঘন করতে হবে। সেই সময় একটি পাত্রে ফ্রেশ ক্রিম ভালো করে ফেটিয়ে নিতে হবে। দুধ ঠান্ডা হলে এর মধ্যে দিয়ে দিতে হবে। তারপর আবারও ভালো করে ফোটাতে হবে। এরপর একটি কাঁচের পাত্রের মধ্যে এই পুরো মিশ্রণটি দিয়ে ফ্রিজের মধ্যে দু ঘণ্টা রেখে দিতে হবে। ফ্রিজ থেকে বার করার পরে এটিকে আবারও ভালো করে মিক্স করে নিতে হবে । তারপর আর একটি পাত্রের মধ্যে ভাল করে সাজিয়ে দিতে হবে। ওপরে কিটক্যাট চকলেট ছোট ছোট করে ভেঙে টুকরো করে সাজিয়ে দিন। এরপর এই মিশ্রণটি একরাত রেখে দিন। ফ্রিজে পরের দিন সকালে কেটে কেটে পরিবেশন করুন অসাধারণ কিটক্যাট আইসক্রিম।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar