Hoop Food

Recipe: একঘেয়ে রেসিপি ছাড়ুন, এইভাবে আলু পেঁপের তরকারি বানালে চেটেপুটে খাবেন সকলে

পেঁপে খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। পেঁপের মধ্যে থাকা উপকারী। এই উপাদান পেট ভালো রাখতে সাহায্য করে। যারা পেটের সমস্যায় ভুগছেন, তারা নিয়মিত পেঁপে সেদ্ধ খেতে পারেন, পেঁপের লিভার ভালো রাখতে সাহায্য করে। আর যদি লিভার ভালো থাকে তাহলে ত্বক, চুল সবই ভালো থাকবে। তবে যাদের আমাশার সমস্যা রয়েছে, তারা কিন্তু অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে তবে পেঁপে খাবেন। তবে আজকে আমাদের অসাধারণ রেসিপি হল আলু পেঁপের তরকারি। আর দেরি না করে, আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন অসাধারণ এর রেসিপিটি।

উপকরণ –
একটি বড় আকারের পেঁপে
তিনটে আলু
নুন, মিষ্টি স্বাদমতো
হলুদ গুঁড়ো এক টেবিল চামচ
জিরে গুঁড়ো এক টেবিল চামচ
ধনে গুঁড়ো এক টেবিল চামচ
লঙ্কা গুঁড়ো স্বাদ মতো
গোটা জিরে এক টেবিল চামচ
শুকনো লঙ্কা দুটি
তেজপাতা দুটি
আদা বাটা দুই টেবিল চামচ
টমেটো বাটা তিন টেবিল চামচ
সরষের তেল পরিমাণ মতো
ঘি স্বাদমতো
ধনেপাতা কুচি স্বাদমত

প্রণালী – সরষের তেল গরম করে তাতে গোটা জিরে, শুকনো লঙ্কা , তেজপাতা ফোড়ন দিয়ে আদা বাটা দিয়ে ভাজা ভাজা করে ভালো করে কষিয়ে নিয়ে একে একে লঙ্কাগুঁড়ো, হলুদ গুঁড়ো, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো, টমেটো বাটা, স্বাদমতো নুন, চিনি দিয়ে মশলাটাকে ভালো করে কষিয়ে নিতে হবে। তেল ছেড়ে দিলে আলু ও পেঁপে দিয়ে ভালো করে নেড়ে চেড়ে মশলার সঙ্গে মিশিয়ে বেশ কিছুক্ষণ রান্না করতে হবে। এরপর পরিমাণমতো জল দিয়ে ঢাকা দিয়ে কম আঁচে রান্না করুন। ঢাকা খুলে উপরে গরম মশলার গুঁড়ো, ঘি, ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন আলু পেঁপের তরকারি।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক