whatsapp channel

লইট্টা ফিস ফ্রাই বানানোর সেরা রেসিপি

ফিশ ফ্রাই খেতে অনেকেই ভালোবাসেন, বিশেষ করে এই বৃষ্টির সময় এক কাপ চা বা কফির সঙ্গে সন্ধ্যাবেলা যদি মুহূর্তে একটা ফিস ফ্রাই হয় তাহলে খুব একটা মন্দ হয় না। তবে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ফিশ ফ্রাই খেতে অনেকেই ভালোবাসেন, বিশেষ করে এই বৃষ্টির সময় এক কাপ চা বা কফির সঙ্গে সন্ধ্যাবেলা যদি মুহূর্তে একটা ফিস ফ্রাই হয় তাহলে খুব একটা মন্দ হয় না। তবে বর্তমান পরিস্থিতিতে বাইরের দোকান থেকে কিছু কিনে খাওয়া যথেষ্টই বিপদজনক আর ভেটকি মাছের যা দাম তাতে সবসময় পকেট পারমিট করে না, কিন্তু আপনি যদি লইট্টা মাছ খেতে ভালোবাসেন তাহলে এই লোকটা দিয়ে বানিয়ে ফেলতে পারেন মুচমুচে ফিস ফ্রাই।

Advertisements

দেখে নিন রেসিপি -»

Advertisements

উপকরণ -»
লইট্টা মাছ ১০ টি
পেঁয়াজ বাটা ৪ টেবিল চামচ
আদা বাটা ২ টেবিল চামচ
রসুন বাটা ১ টেবিল চামচ
হলুদ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কা গুঁড়ো স্বাদমতো
গোলমরিচ গুঁড়ো ১ চা চামচ
কুচি করা লঙ্কা স্বাদমতো
ধনেপাতা কুচি ১ কাপ
ব্রেডক্রাম প্রয়োজনমতো
ডিম ২ টি
নুন মিষ্টি স্বাদ মত
সিদ্ধ করা আলু দুটো
সরষের তেল ১ কাপ

Advertisements

প্রণালী -»
প্রথমে লইট্টা মাছগুলি একটু সিদ্ধ করে জল ফেলে দিতে হবে এর পরে কড়াইতে সরষের তেল গরম করে তাতে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা এবং সমস্ত লঙ্কা দিয়ে ভালো করে করতে হবে কষানো হয়ে গেলে। সেদ্ধ করা লইট্টা মাছ, সেদ্ধ আলু দিয়ে ভালো করে মিশ্রণটি তৈরি করে নিতে হবে এবং ধনেপাতা কুচি দিয়ে ভালো করে কষাতে হবে কষানো হয়ে গেলে একটি থানার মধ্যে মিশ্রণটি ঢেলে ঠান্ডা হতে দিতে হবে। এরপরে দুটি পাত্রে একটিতে ব্রেডক্রাম ছড়িয়ে উন্নতিতে ডিম ফাটিয়ে প্রয়োজনমতো নুন এবং গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর লইট্টার মিশ্রনটিকে চপের আকারে গড়ে নিতে হবে। তারপরে ডিমের গোলায় ডুবিয়ে ব্রেডক্রাম মাখিয়ে ছাঁকা তেলে ভেজে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে লইট্টা ফিস ফ্রাই।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar