whatsapp channel

Recipe: ডিম ও আলু দিয়ে চটজলদি মুচমুচে চপ বানানোর রেসিপি

বাড়িতে অতিথি আপ্যায়ন করতে চটজলদি ডিম আর আলু দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ একটি স্ন্যাক্স রেসিপি। চা কফির কাপে চুমুক দিতে দিতে এতে কামড় দিতে আপনার বেশ ভালোই লাগবে।

Avatar

HoopHaap Digital Media

বাড়িতে অতিথি আপ্যায়ন করতে চটজলদি ডিম আর আলু দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ একটি স্ন্যাক্স রেসিপি। চা কফির কাপে চুমুক দিতে দিতে এতে কামড় দিতে আপনার বেশ ভালোই লাগবে। বাড়িতে থাকা কয়েকটি উপকরণ দিয়েই আপনি অসাধারণ রান্না করে ফেলতে পারেন, তাই আর দেরি না করে চটজলদি Hoophaap এর পাতায় দেখে ফেলুন আলু ডিমের স্ন্যাকস (Potato Egg Snacks)

উপকরণ –
৭০০ গ্রাম আলু
অর্ধেকটা হলুদ ক্যাপসিকাম
অর্ধেকটা লাল ক্যাপসিকাম
অর্ধেকটা সবুজ ক্যাপসিকাম
লঙ্কা কুচি স্বাদমতো
ধনেপাতা কুচি
মাখন ২ টেবিল চামচ
দুটি ডিম
সাদা তেল ১ কাপ
ময়দা ১ কাপ
নুন, মিষ্টি স্বাদ মত

প্রণালী – আলু ভালো করে সেদ্ধ করে নিতে হবে। এরপর সেদ্ধ করা আলুর মধ্যে ছোট ছোট টুকরো করে ক্যাপসিকাম, লঙ্কা কুচি, ধনেপাতা, মাখন দিয়ে ভাল করে মেখে নিতে হবে। স্বাদমতো নুন এবং সামান্য মিষ্টি দিতে হবে। হাত দিয়ে ভালো করে হাতে চটকে মাখতে হবে। একটি কাঁচা ডিমের কুসুম দিয়ে দিতে হবে। সাদা অংশটি আলাদা করে রেখে দিতে হবে। এরপর একটি পাত্রের মধ্যে আগের ডিমের সাদা অংশ এবং একটি গোটা কাঁচা ডিম ফেটিয়ে ভালো করে সামান্য নুন দিয়ে মিশিয়ে নিতে হবে এবং একটি থালার মধ্যে ময়দা ছড়িয়ে রাখতে হবে। এরপর একটি বড় থালার মধ্যে উপরের আলু আর ডিমের মিশ্রণ ভালো করে হাতের সাহায্যে চটকে নিয়ে লম্বা লম্বা করে গড়ে নিতে হবে। এরপর এই অবস্থায় ফ্রিজে অন্তত এক ঘণ্টা রেখে দিতে হবে। তারপর কড়াইতে সাদা তেল গরম করে, গড়ে রাখা চপ ডিমের গোলায় ডুবিয়ে উপরে ময়দা মাখিয়ে ছাঁকা তেলে ভেজে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে আলু ডিমের স্ন্যাকস (Potato Egg Snacks).

Recipe: ডিম ও আলু দিয়ে চটজলদি মুচমুচে চপ বানানোর রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media