whatsapp channel

বেসিনের পাইপে ময়লা আটকে জল জমছে? সমাধান হবে নিমেষেই

রান্নাঘরের বেসিন এর মধ্যে মাঝেমধ্যেই নানান ধরনের জিনিসপত্র আজকে গিয়ে পচা গন্ধ বেরোয় অথবা জল ঠিক করে পাস হতে চায়না। এর সমাধানের জন্য আপনাকে বেশি কিছু ভাবতে হবে না রান্নাঘরে…

Avatar

HoopHaap Digital Media

রান্নাঘরের বেসিন এর মধ্যে মাঝেমধ্যেই নানান ধরনের জিনিসপত্র আজকে গিয়ে পচা গন্ধ বেরোয় অথবা জল ঠিক করে পাস হতে চায়না। এর সমাধানের জন্য আপনাকে বেশি কিছু ভাবতে হবে না রান্নাঘরে থাকা কয়েকটি সাধারণ উপাদান দিয়ে এই আপনি বেসিনের পাইপ পরিষ্কার করতে পারবেন।

সবার প্রথমে খেয়াল রাখতে হবে যাতে কোন ধরনের শব্দ উপাদান বেসিনের মধ্যে না পড়ে যায়। সেক্ষেত্রে বেসিনের মুখে ছাকনির মতন রাখতে হবে জাতীয় শক্ত উপাদান কোনভাবেই না পাইপের মধ্যে পৌঁছাতে পারে।

গরম জলের মধ্যে দুই চামচ বেকিং সোডা ভালো করে মিশিয়ে নিয়ে পাইপের মধ্যে ঢেলে রেখে দিন। যদি বাড়িতে বেকিং সোডা না থাকে তাহলে বেকিং সোডার পরিবর্তে গরম জলের মধ্যে নুন ভালো করে মিশিয়ে দিয়ে পাইপের মধ্যে ঢেলে দিতে পারেন।

যদি কোন কিছুই দিতে অসুবিধা হয় তাহলে শুধু গরম জল পাইপ এর মধ্যে দিয়ে দিতে পারেন। গরম জলের মধ্যে সামান্য লেবু দিয়েও যদি বেসিনের পাইপ এর মধ্যে কিছুক্ষণ ঢেলে রাখা যায় তাহলে বেশি সুন্দর হয়ে পরিষ্কার হয়ে যায়।

উপরের উপাদান গুলির মধ্যে যেকোনো একটি চেষ্টা করে দেখতে পারেন। তবে যদি খুব পচা দুর্গন্ধ বের হয় তাহলে পরিষ্কার করার পরে এক ছিপি ফিনাইল, ডেটল ঢেলে দিতে পারেন। পরিষ্কার হওয়ার সাথে সাথে বাজে গন্ধ একেবারে চলে যাবে।

Avatar

Leave a Comment