whatsapp channel

Skin Care Tips: বাড়িতে বসেই বাড়বে ত্বকের জেল্লা, মেনে চলুন বাবা রামদেবের সহজ টিপস

যোগগুরু হিসাবে বাবা রামদেবের নাম এখন যত্রতত্র ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। রামদেবের কথা শুনে অনেক মানুষ এখন সুস্থ সবল হয়েছেন। তাই ত্বকের যত্নে অবশ্যই ব্যবহার করতে পারেন বাবা রামদেবের বলা কিছু সহজ…

Avatar

যোগগুরু হিসাবে বাবা রামদেবের নাম এখন যত্রতত্র ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। রামদেবের কথা শুনে অনেক মানুষ এখন সুস্থ সবল হয়েছেন। তাই ত্বকের যত্নে অবশ্যই ব্যবহার করতে পারেন বাবা রামদেবের বলা কিছু সহজ সরল টিপস যদি আপনি মেনে চলেন তাহলে আপনার ত্বকে ও দেখবেন কত জেল্লা এসেছে।

ত্বক পরিষ্কার করার ক্ষেত্রে রামদেব প্রথমেই পরামর্শ দেন, একটি পরিষ্কার তোয়ালে নিতে হবে। ভাল করে ভিজিয়ে নিয়ে মুখের উপরে ভালো করে ঘষে দিন। তবে খুব বেশি ঘষবেন না, এতে আপনার ত্বকের উপরে থাকা মরাকোষ সহজে দূর হয়ে যাবে।

রামদেব ত্বক সুন্দর করতে পরামর্শ দেন অ্যালোভেরা জেল মাখার। অ্যালোভেরা জেল যদি নিয়মিত মাখা যায় সেই সঙ্গে অ্যালোভেরার রস নিয়মিত খালি পেটে জলের সঙ্গে পান করা যায় তাহলে কিন্তু ত্বক ভেতর থেকে সুন্দর এবং পরিষ্কার পরিচ্ছন্ন ও উজ্জ্বল হবে।

রামদেবের মধ্যেই ত্বক সুন্দর থাকবে যদি আপনি প্রতিদিন বেসন এর সাথে টক দইয়ের মিশ্রণ মুখে, গলায়, পিঠে ভালো করে লাগাতে পারেন, এই মিশ্রণটি আপনার ত্বকের জন্য ভীষণ ভালো।

তবে রামদেবের মতে, শুধুমাত্র উপর থেকে লাগালেই নয়। নিয়মিত যোগাভ্যাস করতে হবে। কপালভাতি প্রাণায়াম করতে হবে। কপালভাতি প্রাণায়াম করলে আপনার শরীরের ভেতর থেকেই উজ্জ্বল করবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলো বাবা রামদেবের যাতে আপনি সহজেই সুন্দর হবেন।

whatsapp logo