BollywoodHoop Plus

Bharti Singh: জিম ছাড়াই কিভাবে ১৫ কেজি ওজন কমিয়ে আনলেন কমেডিয়ান ভারতী!

ভারতী সিং (Bharti Singh) ভারত তথা এশিয়ার অন্যতম মহিলা কমেডিয়ান। কিন্তু ভারতী শৈশব থেকেই ভারি চেহারার। ফলে বিয়ের পর গর্ভধারণের ক্ষেত্রে তাঁর সমস্যা দেখা দিয়েছিল। এই কারণে ওজন কমাতে হয়েছিল ভারতীকে। বর্তমানে তিনি এক পুত্রসন্তানের মা। একসময় ভারতীর ওজন ছিল একানব্বই কেজি। বর্তমানে তাঁর ওজন ছিয়াত্তর কেজি। অর্থাৎ পনের কেজি ওজন কমিয়েছেন ভারতী।

তবে ওজন কমানোর জন্য ভারতী ওয়ার্কআউট করেননি। তিনি ইন্টারমিটেন্ট ফাস্টিং -এর সাহায্য নিয়েছেন। ইন্টারমিটেন্ট ফাস্টিং-এর কারণে দিনে সতের ঘন্টা না খেয়ে থাকতে হত ভারতীকে। সন্ধ্যা সাতটা থেকে পরের দিন দুপুর বারোটা পর্যন্ত কিছুই খান না ভারতী। কিন্তু বাকি সাত ঘন্টায় ভারতী নিজের ডায়েটে বেছে নিয়েছেন পুষ্টিকর খাবার। পরোটা, ডিম, ডাল, সবজি সবই খান ভারতী।

তবে ভারতী ও তাঁর স্বামী হর্ষ লিম্বাচিয়া (Harsh Limbachiya) দুজনেই জানিয়েছেন, কোনোদিন ভারতীর ওজন নিয়ে তাঁদের সমস্যা ছিল না। তাঁরা পাত্তা দিতেন না বডি শেমিং-কে। এমনকি ভারতীকে একাধিক বার নিজের ওজন নিয়ে মজা করতে দেখা গিয়েছে। কিন্তু করোনা পরিস্থিতিতে লকডাউনের সময় বাড়ির সমস্ত কাজ ভারতীকে করতে হয়েছিল। সেই সময় একটু কাজ করেই হাঁফিয়ে উঠছিলেন তিনি। ফলে ওজন কমানোর প্রয়োজনীয়তা অনুভব করেছিলেন ভারতী। এছাড়াও সমস্যা ছিল অন্তঃসত্ত্বা হওয়ার ক্ষেত্রেও।

তবে চিকিৎসক ও নিউট্রিশনিস্টের পরামর্শ নিয়ে ইন্টারমিটেন্ট ফাস্টিং অবলম্বন করা উচিত। নাহলে অপুষ্টি ও হিমোগ্লোবিনের সমস্যা দেখা দিতে পারে।

whatsapp logo