BollywoodHoop Plus

Monalisa: অন্তরা বিশ্বাস থেকে ‘হার্টথ্রব’ মোনালিসা, জানেন কি অভিনেত্রীর জীবনের করুণ গল্পটি!

ভোজপুরী সিনেমার পর্দা থেকে শুরু অভিনয়ের কেরিয়ার। তারপর ‘বিগ-বস সিজন-১০’-এর (Big Boss Season-10) সেট থেকে আসে জনপ্রিয়তা। হইচই-এর (Hoichi) সিরিজে বাঙালি দর্শকমহলেও হয়ে উঠেছেন বেশ বিখ্যাত। তিনি আর কেউ নন, ‘দুপুর ঠাকুরপো-২’-এর (Dupur Thakurpo-2) প্রিয় ‘ঝুমা বৌদি’ ওরফে অভিনেত্রী মোনালিসা। একসময় ছিলেন রিসেপসেনিস্ট অন্তরা বিশ্বাস, তবে আজ তিনি দর্শকদের ‘হার্টথ্রব’ মোনালিসা (Monalisa)। কিভাবে পেরিয়ে এলেন এতটা পথ? দেখুন তার জীবনের গল্প।

১৯৮২ সালের ২১ নভেম্বর কলকাতায় জন্ম হয় অন্তরা বিশ্বাসের। কলকাতাতেই বেড়ে ওঠা, শিক্ষাদীক্ষা। জানা যায়, ছোট থেকেই বেশ মেধাবী ছিলেন অন্তরা; মন ছিল পড়াশুনায়। তবে যখন তার বয়স মাত্র ১৫ বছর, তখনই তার জীবনে বিভীষিকার মতো নেমে আসে বাবার ব্যবসায় ভরাডুবি। বইয়ের পাতায় জগৎ দেখার বয়সেই সংসারের হাল ধরেন তন্বী অন্তরা। একটি হোটেলে রিসেপসেনিস্ট-এর কাজও জুটে যায়। বেতন ছিল দৈনিক ১২০ টাকা। তবে সকাল সন্ধ্যে শিফট ডিউটির মাঝেও নিজের স্বপ্নটাকে ভুলে যাননি অন্তরা। নাচ ও অভিনয়ের সুপ্ত ইচ্ছেটা যেন ভেতরে ভেতরেই বেড়ে উঠছিল তার। এসে গেল সুযোগও। ১৯৯৭ সালে প্রথম অভিনয়ের সুযোগ পান হিন্দি ছবিতে। ছবির নাম ছিল ‘জয়তে’। তবে বলি ইন্ডাস্ট্রিতে সঠিক জায়গা খুঁজে পাচ্ছিলেন না অভিনেত্রী অন্তরা।

ঠিক এই সময়েই আসে ভোজপুরী সিনেমার ডাক। উপেক্ষা করেননি অন্তরা। এখানেই বদলে যায় অন্তরার জীবন। ধীরে ধীরে হয়ে ওঠেন মোনালিসা। প্রথম ছবিতে সাফল্যের পর দ্বিতীয় ছবির ডাক। সেখান থেকে তৃতীয়, চতুর্থ, পঞ্চম……থামেনি সংখ্যাটা। ধীরে ধীরে ভোজপুরী ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী হয়ে ওঠেন মোনালিসা। সুপারস্টার মনোজ তিওয়ারি (Manoj Tiwari), রবি কিশন (Ravi Kishan) এবং পবন সিংহের (Pawan Singh) মতো অভিনেতার সঙ্গে কাজ করে নিজের আলাদা পরিচয় তৈরি করেন মোনালিসা। তবে বাঙালির মনে তিনি জায়গা পান ২০১৭ সালে। হইচই-এর সিরিজ ‘দুপুর ঠাকুরপো-২’-তে অভিনয় করে তিনি পরিচিত হন ‘ঝুমা বৌদি’ নামে।

 

View this post on Instagram

 

A post shared by MONALISA (@aslimonalisa)

বর্তমানে অভিনয় জগতে সেভাবে সক্রিয় না থাকলেও সামাজিক মাধ্যমে বেশ সক্রিয় অভিনেত্রী মোনালিসা। সেখানে তার হাজারো অনুরাগী। তবে হয়তো তার আসল পরিচয় আজও অজানা বেশিরভাগ ভক্তের কাছেই। কেউই হয়তো জানেন না তার অন্তরা থেকে মোনালিসা হয়ে ওঠার লড়াইয়ের গল্পটা।

 

View this post on Instagram

 

A post shared by MONALISA (@aslimonalisa)