Hoop StoryHoop Viral

Viral: ‘কাঁচাবাদাম’ গেয়ে ঘুরল ভাগ্যের চাকা, একতারা হাতে নতুন গান গাইলেন বাদামকাকু, ভাইরাল ভিডিও

দুপুরবেলা ফেরিওয়ালারা মাথায় ঝাঁকা নিয়ে সুরে সুরে কথা বলতে বলতে ফেরির ডাক থেকে যায়। এমনই এক বাদাম ফেরিওয়ালা হলেন বীরভূমের দুবরাজপুর এর বাসিন্দা ভুবন বাদ্যকার। আপাতত তিনি ‘বাদাম কাকু’ নামেই সোশ্যাল মিডিয়ায় বিখ্যাত হয়ে আছেন। কাঁচা বাদামের ঝুড়ি করে ফেরি করে গান করার পরিবর্তে আপাতত ভুবন বাদ্যকার হাতে তুলে নিয়েছেন একতারা। একতারা নিয়ে গান গাওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে।

‘টেংরা তবু কাটন যায়’ জনপ্রিয় লোকসংগীতকে নিজের মতন করে যে সোশ্যাল মিডিয়ায় সকলের মনের মনিকোঠায় পৌঁছে গেছেন আবারও ভুবন বাদ্যকার। তবে আপাতত বাদাম বিক্রি করার জীবিকা পরিবর্তন করতে চাইছেন এই ভুবন বাদ্যকার। তিনি তার গলাকে নিয়ে এগোতে চাইছেন সংগীত সাধনার মাধ্যমে। তিনি জীবিকা অর্জনের পথকে বেছে নিতে চাইছেন। স্যান্ডি সাহা থেকে শুরু করে মদন মিত্র, সকলের সান্নিধ্যে আসতে পেরেছেন ভুবন বাদ্যকার। সম্প্রতি একটি স্বেচ্ছাসেবক সংস্থা তাকে পিয়ানো উপহার দিয়েছে।

রানাঘাটের রানু মন্ডল থেকে শুরু করে বীরভূমের দুবরাজপুর এর এই বাদাম কাকু সোশ্যাল মিডিয়ার যে ক্ষমতা তা আমরা সকলেই জানি। একবার যদি কারো মনে জায়গা করে নিতে পারেন, তো আর কথাই নেই। সেলিব্রেটির থেকে কোন অংশে কম হবে না। এই ধরনের ভিডিও গুলো আপাতত সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে এই ভুবন বাদ্যকারের কাঁচা বাদাম গান। শুধু তাই নয়, তিনি এতদিনের রীতিমতন সেলিব্রেটি হয়ে গেছেন। তাইতো ইউটিউবাররা তার কাছে গিয়ে নানান রকমের ভিডিও পাঠাচ্ছেন। এই ধরনের ভিডিওগুলি দেখে সকলে যে প্রশংসা করছে। তাই নয়, কেউ কেউ আবার নেতিবাচক মন্তব্য করেছেন। এইরকম প্রতিভা বেশিদিন স্থায়ী থাকে না। অনেকে এমন মত পোষণ করেছেন। তবে যাই হোক, সেলিব্রেটি যখন ভুবন বাদ্যকর হয়েই গেছে, এখন এইটাই দেখার পালা, তার কষ্টের জীবন যেন শেষ হয়।

দেখে নিন একতারা বাজিয়ে বাদাম কাকু ভুবন বাদ্যকার এর গাওয়া অসাধারণ লোকগীতি –

whatsapp logo