Hoop Story

মাছ ধরতে গিয়ে ভাগ্য ফিরল মৎস্যজীবীদের! জালে উঠল কোটি টাকার সম্পত্তি

প্রতিদিনের মতোই সমুদ্রের মাছ ধরতে গিয়েছিলেন একদল মৎস্যজীবী। কিন্তু ফিরে এলেন প্রায় রাজ্য জয় করে। কিন্তু জালে একটাও মাছ উঠলো না অথচ তারা রাতারাতি কোটিপতি হয়ে গেলেন। কিন্তু মাছ না ধরে কিভাবে তারা কোটিপতি হলেন? এই প্রশ্নই এখন প্রত্যেকের মনের মধ্যে ঘুরে বেড়াচ্ছে। তারা খুঁজে পেয়েছেন অমূল্য রতন। মাছ ধরতে গিয়ে তারা পেয়েছেন এম্বারগ্রিজ, চলতি কথায় যাকে বলা হয় তিমি মাছের বমি।

বমি নামটি শুনলেই গায়ে মধ্যে কেমন একটা ঘিনঘিনে ব্যাপার তৈরি হয়। কিন্তু তিমি মাছের বমি শুনলেই মৎস্যজীবীদের মনটা বেশ খুশি হয়ে যায়। কারণ গোটা পৃথিবীতে যে সমস্ত দামি জিনিস গুলি রয়েছে তার মধ্যে একটি অন্যতম হলো এই তিমি মাছের বমি। সব মিলিয়ে ১২৭ কেজি তিমির বমি তারা খুঁজে পায়, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১০ কোটি টাকা।

দক্ষিণ ইয়েমেনের সিরিয়া উপকূলের কাছে এডেন উপসাগরে মাছ ধরতে গিয়েছিলেন ৩৫ জন মৎস্যজীবীর একটি দল। সেখানেই মাছ ধরতে গিয়ে খুঁজে পান একটি বিশাল তিমি মাছের দেহ। তিমি মাছটি মারা গেছে মৃতদেহের মধ্যেই রয়েছে সেই অমূল্য রতন। যা খুঁজে পায় মৎস্যজীবী দল। এই টাকা তারা নিজেদের মধ্যে সমানভাবে ভাগ করে নেবেন এবং কিছু টাকা যাবে গরীবদের সেবায়। বিশ্ববাজারে এই তিমির বমির চাহিদা রয়েছে বিশাল, তাই বোধহয় এত দাম এই তিমির বমি সুগন্ধি থেকে শুরু করে ঔষধ দিয়ে তৈরি করা হয়।

whatsapp logo