whatsapp channel

ছবিতে থাকা তরুণ যুবক আজ টলিউডের জনপ্রিয় অভিনেতা, চিনতে পারছেন ইনি কে!

বাংলা বিনোদন জগতে বিশ্বনাথ বসু (Biswanath Basu) একটি উল্লেখযোগ্য নাম। ইন্ডাস্ট্রিতে দু'দশকের বেশি সময় কাটিয়ে ফেলেছেন অভিনেতা। রুপোলি পর্দা থেকে টেলিভিশন- সবেতেই যাতায়াত রয়েছে তার। পর্দায় দর্শকের মন জয় করতে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বাংলা বিনোদন জগতে বিশ্বনাথ বসু (Biswanath Basu) একটি উল্লেখযোগ্য নাম। ইন্ডাস্ট্রিতে দু’দশকের বেশি সময় কাটিয়ে ফেলেছেন অভিনেতা। রুপোলি পর্দা থেকে টেলিভিশন- সবেতেই যাতায়াত রয়েছে তার। পর্দায় দর্শকের মন জয় করতে তাঁর জুরি মেলা ভার। থিয়েটারের মঞ্চ থেকে টেলিভিশন এবং সিনেমার পর্দা, দর্শকদের ভালবাসায় সকলের প্রিয় অভিনেতা হয়ে ওঠার একটা লম্বা জার্নি রয়েছে তাঁর। বর্তমানে ধারাবাহিক ‘নিম ফুলের মধু’-তে মুখ্য চরিত্র পর্ণার বাবার ভূমিকায় অভিনয় করছেন তিনি।

সামাজিক মাধ্যমেও বেশ সক্রিয় এই অভিনেতা। প্রায়ই নিজের জীবনের নানা স্মরণীয় মুহূর্তের দস্তাবেজ তিনি তুলে ধরেন ভক্তদের সামনে। সে বিবাহবার্ষিকীর মুহূর্ত হোক কিংবা শৈশবের কোনো মুহূর্ত। তবে এবার অভিনেতা ভক্তদের সঙ্গে ভাগ করে নিলেন তার পুরানো দিনের একটি ছবি। সম্প্রতি নিজের ফেসবুক হ্যান্ডেল থেকে এই ছবি পোস্ট করেন অভিনেতা। এই ছবিতে তরুণ বিশ্বনাথ বসুকে দেখা গেছে আকাশি রংয়ের একটি স্যান্ডো গেঞ্জি এবং একটি হালকা তামাটে রংয়ের ফরম্যাল প্যান্টে। কোমরে রয়েছে বেল্ট। ছবির ব্যাকগ্রাউন্ড দেখে বোঝা যাচ্ছে যে অভিনেতা পুলিশের চাকরির জন্য লাইন দিয়েছেন। তবে এই ছবিটি তার কেরিয়ারের প্রথম দিকের একটি চলচ্চিত্রের অংশ।

ছবিটি পোস্ট করে ক্যাপশনে তিনি লিখেছেন, ‘২২ বছর আগে টালিগঞ্জের দরজায় অপেক্ষায়’। এছাড়াও হ্যাশট্যাগ দিয়ে তিনি লিখেছেন ছবির নাম এবং পরিচালক স্বপন সাহার নাম। এই ছবিটি ‘শত্রুর মোকাবিলা’ সিনেমার একটি দৃশ্য। তার এই ছবি মন জয় করেছে তার অনুরাগীদের। কমেন্ট বক্সে অনেকেই ভালোবাসা উজাড় করে দিয়েছেন প্রিয় অভিনেতাকে। আবার কেউ কেউ লিখেছেন যে এই ছবির কথা নাকি তাদেরও মনে পড়ে। অনেকেই আবার তার এই লম্বা যাত্রাপথকে কুর্নিশ করেছেন অকপটে।

প্রসঙ্গত, সংগীতশিল্পী পল্লব ঘোষের হাত ধরে অভিনেতা শুভাশিস মুখোপাধ্যায়ের সঙ্গে প্রথম পরিচয় বিশ্বনাথের। এরপরই ইন্দ্রপুরীতে তাঁর আসা যাওয়া শুরু। জীবনের নানা ওঠা-পড়ার মাঝে টিকে থাকা তার। তাই গত বছর ২১ বছরের এই যাত্রাপথের কথা স্মরণ করে অভিনেতা লিখেছিলেন, ‘পেশাগত ভাবে চলচ্চিত্র, টেলিভিশন জগতে আজ ২১বছর সম্পূর্ণ হল…. আপনারা/তোমরা যারা এতোবছর আমার সবসময় পাশে থেকেছেন/থেকেছো সবাইকে প্রণাম জানায়। কিছুই আনতে পারিনি সঙ্গে করে এই মহান জগতে, শতসহস্র ভালোবাসা পেয়েছি চলেছি প্রতিনিয়ত। আগামীতেও ঠিক এইভাবে পাশে থাকবেন’।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা