whatsapp channel

Lifestyle: রূপচর্চায় কফির ৫ টি ব্যবহার

ফর্সা হতে আমরা কে না চায়!.. কিন্তু ঈশ্বরের দেওয়া এই গায়ের রং কে একেবারে পরিবর্তন করা সম্ভব নয়। কিন্তু আপনি যদি চান আপনার ত্বকের রঙ পরিষ্কার করতে পারেন এই ত্বকের…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ফর্সা হতে আমরা কে না চায়!.. কিন্তু ঈশ্বরের দেওয়া এই গায়ের রং কে একেবারে পরিবর্তন করা সম্ভব নয়। কিন্তু আপনি যদি চান আপনার ত্বকের রঙ পরিষ্কার করতে পারেন এই ত্বকের রং উজ্জ্বল করার জন্য আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে কফি। হ্যাঁ ঠিক শুনেছেন কফি যেমন খেতে ভালো লাগে তেমন কফি আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী।

Advertisements

১) দু’চামচ কফি পাউডার এবং এর সঙ্গে পরিমাণ মতন কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। স্নানের আগে মুখে গলায় পিঠে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে অন্তত পনের মিনিট রেখে তারপরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন এবং পরে ভালো করে স্নান করে নিন তবে স্নান করার সময় কোন ভাবে সাবান বা ফেসওয়াশ ব্যবহার করতে পারবেন না।

Advertisements

২) দু’চামচ কফি পাউডার এবং তিন চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন ভালো করে মুখের মধ্যে লাগিয়ে নিয়ে রাত্রিবেলা শুয়ে পড়ুন। তবে যদি কোনো অসুবিধা হয় তাহলে অন্তত এক ঘণ্টা লাগিয়ে রেখে কিছুক্ষণ পর মুখ ধুয়ে ফেলুন।

Advertisements

৩) দু’চামচ কফি পাউডার তার সঙ্গে পরিমাণমতো টক দই ভালো করে মিশিয়ে নিয়ে স্নানে যাওয়ার আগে, এই মিশ্রণটি ভাল করে মিশিয়ে মুখের মধ্যে ঘষে ঘষে লাগিয়ে নিন। অন্তত আধঘন্টা পরে এই মিশ্রনটিকে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

Advertisements

৪) দু’চামচ কফি পাউডার এবং এর সঙ্গে চালের গুঁড়ো এর সঙ্গে পরিমাণমতো কাঁচা দুধ ভালো করে মিশিয়ে সপ্তাহে অন্তত ৩ দিন এটি ভালো স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন।

৫) দু চামচ কফি পাউডার তার সাথে ভিটামিন ই ক্যাপসুল এবং গোলাপজল ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি একটি কাঁচের বোতলে ভরে রেখে দিতে পারেন। প্রতিদিন রাতে শুতে যাবার সময় মুখে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন। এতে ত্বক অনেক সুন্দর এবং পরিষ্কার হবে।

whatsapp logo
Advertisements
Avatar