whatsapp channel

Lifestyle: বাসনের পোড়া দাগ দূর করার পাঁচটি টিপস

রান্না করতে করতে পাত্রে বিচ্ছিরি ময়লা কালো দাগ পড়ে যায় আর এই কালো দাগ কিছুতেই উঠতে চায়না, যদি এই কালো দাগ তুলতে চান, তাহলে মেনে চলুন সহজ টিপস। এগুলি জানতে…

Avatar

রান্না করতে করতে পাত্রে বিচ্ছিরি ময়লা কালো দাগ পড়ে যায় আর এই কালো দাগ কিছুতেই উঠতে চায়না, যদি এই কালো দাগ তুলতে চান, তাহলে মেনে চলুন সহজ টিপস। এগুলি জানতে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন চটজলদি অসাধারণ টোটকা।

১) পাতিলেবু – পাতিলেবুর মধ্যে থাকে প্রাকৃতিক অ্যাসিড। পাতিলেবু ত্বকের জন্য যেমন ভালো ঠিক তেমনি পাতিলেবু কোন পাত্রের মধ্যে জেদি, ময়লা দাগ যদি পড়ে যায় সহজে, উঠতে চায় না, তাহলে বেশ কয়েকবার পাতিলেবু ঘষে নিন দেখবেন ময়লা দাগ একেবারে চলে গেছে।

২) বেকিং সোডা – জলের মধ্যে বেকিং সোডা দিয়ে ভালো করে মিশিয়ে এই ময়লা পাত্রগুলিকে বেশ খানিকক্ষণ ভিজিয়ে রাখুন, তারপর ঘষে দিলেই দেখবেন দাগ একেবারে চলে গেছে।

৩) গরম জল – শুধু জলের থেকে যদি গরম জল ব্যবহার করতে পারেন তাহলেও কিন্তু এই বিচ্ছিরি ময়লা দাগ একেবারে চলে যাবে নিমেষের মধ্যে, তাই অবশ্যই জলের বোতলের গরম জল ব্যবহার করুন।

৪) নুন – নুন খুব ভাল স্ক্রাবারের কাজ করে। তাই লেবুর মধ্যে যদি দু এক চামচ নুন দিয়ে ভালো করে এই দাগের উপরে ঘষা যায়, তাহলে কিন্তু পোড়া দাগ দূর হয়ে সুন্দর হয়ে যাবে।

৫) ভিনিগার – ভিনেগার ব্যবহার করেও এই ধরনের ময়লা দাগ তুলে ফেলতে পারেন সে ক্ষেত্রে গরম জলের মধ্যে এক টেবিল চামচ বেকিং সোডা এবং বেশ খানিকটা পরিমাণে ভিনিগার দিয়ে এই বাসনগুলো ভিজিয়ে রাখুন, তারপর দেখবেন পোড়া দাগ সহজে চলে গেছে।

whatsapp logo