whatsapp channel

Hair Care Tips: বর্ষার মরশুমে চুল চিটচিটে হয়ে যাচ্ছে, সমস্যা মিটবে সহজ পাঁচটি উপায়ে

বর্ষাকালে অনেক সময় চুল চিটচিটে হয়ে যায়। এর ফলে বাইরে বেরোলে সত্যিই অস্বস্তিতে পড়তে হয়। এছাড়া প্রচুর পরিমাণে চুল ঝরে পড়ে থেকে বাঁচার জন্য মেনে মেনে চলুন পাঁচটি সহজ টিপস।…

Avatar

বর্ষাকালে অনেক সময় চুল চিটচিটে হয়ে যায়। এর ফলে বাইরে বেরোলে সত্যিই অস্বস্তিতে পড়তে হয়। এছাড়া প্রচুর পরিমাণে চুল ঝরে পড়ে থেকে বাঁচার জন্য মেনে মেনে চলুন পাঁচটি সহজ টিপস। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

১) চুল যদি চিটচিটে হয়ে যায়, তাহলে বেসনের সঙ্গে টক দই এবং সামান্য পরিমাণে মধু ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে আধ ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন, দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

২) চুল চিটচিটে হয়ে যায় তাহলে কারিপাতার পেস্ট মাথায় লাগাতে পারেন, এতেও কিন্তু শ্যাম্পু করারও প্রয়োজন হবে না। চুল হয়ে যাবে অনেক সুন্দর।

৩) চুল যদি চিটচিটে হয়ে যায়, তাহলে এই মুগ কড়াই ভালো গুঁড়ো করে এরপর এর সঙ্গে পরিমাণমতো অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে ফেলুন। দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে। আধঘন্টা রেখে শ্যাম্পু করে নিলেই কেল্লাফতে।

৪) চুল চিটচিটে হয়ে যায়, তাহলে ভাত ভালো করে হাতে চটকে নিতে হবে। এরপর এই মধ্যে সামান্য টক দই, সামান্য মধু ভালো করে মিশিয়ে আবারো মিক্সিতে একটি সুন্দর নরম পাতলা মিশ্রণ বানিয়ে নিতে হবে। তারপর এই মিশ্রণটি চুলের গোড়া থেকে আগা পর্যন্ত খুব ভালো করে চুলে লাগিয়ে নিতে হবে। এরপর শ্যাম্পূ করে ফেলুন, সুন্দর হয়ে যাবে আপনার চুল।

৫) চুল যদি চিটচিটে হয়ে যায়, তাহলে পাকা কলা তার সঙ্গে কফি ভালো করে মিশিয়ে নিতে হবে। আর এই মিশ্রণটি চুলের গোড়া থেকে জগা পর্যন্ত খুব ভালো করে লাগিয়ে আধ ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে দুদিন করলেই দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

whatsapp logo