whatsapp channel

Hair Care Tips: চুলের যাবতীয় সমস্যা থেকে মুক্তি দেবে রান্নাঘরে থাকা এই একটি সবজি

শীতকালে গাজর সহজেই পাওয়া যায়। তবে এখন গরমকাল হোক বা বর্ষাকালে সর্বদাই বাজারে গেলে গাজর পেতে পারেন। তাই আর দেরি না করে Hoophaap- এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ গাজরের…

Avatar

শীতকালে গাজর সহজেই পাওয়া যায়। তবে এখন গরমকাল হোক বা বর্ষাকালে সর্বদাই বাজারে গেলে গাজর পেতে পারেন। তাই আর দেরি না করে Hoophaap- এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ গাজরের হেয়ার প্যাক –

১) গাজর প্রথমে পেস্ট করে নিতে হবে। তারপর এর সঙ্গে টক দই ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে নিতে হবে। তারপরে আধ ঘন্টা পরে শ্যাম্পু করে ফেলুন।

২) গাজর পেস্টের সঙ্গে কলা ভালো করে মেখে নিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে ভালো করে শ্যাম্পু করে ফেলুন। দেখুন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে সপ্তাহে দুদিন এটি করতে পারেন।

৩) গাজর ভালো করে পেস্ট করে নিয়ে একসঙ্গে মধু দিয়ে মাখুন। এটিও কিন্তু চুলের জন্য ভীষণ ভালো এটি একবার ব্যবহার করলে আর আলাদা করে কন্ডিশনার ব্যবহার করতে হবে না।

৪) গাজরের পেষ্ট এর সাথে কফি পাউডার এবং পরিমাণমতো টক দই ভালো করে মিশিয়ে একটি পেস্ট বানিয়ে সপ্তাহে একদিন লাগাতে পারেন, যারা চাইছেন নিজের চুলের রং কালার আসুক। তারা কিন্তু এটি একবার দুবার করলেই দেখতে পাবেন। চুলটা সুন্দর কালার হয়ে গেছে। তার জন্য অন্তত এক ঘন্টার মতো তুলে রাখতে হবে।

৫) গাজরের পেস্টের সঙ্গে খুব ভালো করে অ্যালোভেরা জেল মিশিয়ে নিতে হবে। এরপর এই মিশ্রণটি চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভাল করে লাগিয়ে নিতে হবে। তারপর শ্যাম্পু করে ফেলুন দেখবেন আপনার চুল কত সাইনি হয়ে গেছে।

whatsapp logo