whatsapp channel

Skin Care: পুজোর আগে ত্বক ফর্সা করতে ব্যবহার করুন ৩টি অসাধারণ ফেসপ্যাক

ত্বক পরিষ্কার রাখতে পারে, এমন কয়েকটি উপাদান আপনি রান্নাঘরে ঘুরপাক খেলেই আপনারা খুঁজে পাবেন পুজোর আগেই যদি নিজের ত্বককে সুন্দর করতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করুন এই অসাধারন ফেসপ্যাক। ১)…

Avatar

HoopHaap Digital Media

ত্বক পরিষ্কার রাখতে পারে, এমন কয়েকটি উপাদান আপনি রান্নাঘরে ঘুরপাক খেলেই আপনারা খুঁজে পাবেন পুজোর আগেই যদি নিজের ত্বককে সুন্দর করতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করুন এই অসাধারন ফেসপ্যাক।

১) বেসন অনেকদিন থেকে প্রাকৃতিক উপাদান হিসাবে রূপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে। দুধ সমপরিমাণে মিশিয়ে যদি পিছিয়ে গলায়, হাতে, মুখে বেশ খানিকক্ষণ লাগিয়ে রেখে তারপর স্নান করে নেওয়া যায়। তাহলে ত্বক অনেক সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে হয়ে যায়।

২) অনেকেই কফি খেতে ভীষণ পছন্দ করি। তবে অনেকেই জানিনা যে কফি আমাদের ত্বকের জন্য কতখানি উপকারী। কফি পাউডার এর সঙ্গে প্রয়োজনমতো কাঁচা দুধ মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি যদি ভালো করে মুখের মধ্যে লাগিয়ে রেখে কিছুক্ষণ পরে স্নান করে নেওয়া যায়, তাহলে ত্বকের ওপরে হওয়ার সমস্ত কালো দাগ নিমেষের মধ্যে দূর হয়ে যাবে। তবে যদি তাড়াতাড়ি ফলাফল পেতে চান, পরপর দু’দিন এই ফেসপ্যাক ব্যবহার করুন।

৩) চালের গুঁড়ো অনেক আগে থেকেই রূপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে। চালের গুঁড়োর মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান ত্বকের উপরে মরা কোষ দূর করতে সহজেই সাহায্য করে। তাই সপ্তাহে অন্তত তিন দিন প্রাকৃতিক স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন চালের গুঁড়ো।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media