Hoop Life

Relationship Tips: পুরুষদের প্রতি অসন্তুষ্ট হলেই এই ৩ কাজ করে মহিলারা, জেনে নিন সম্পর্কের ‘সিক্রেট’

সমাজবদ্ধ জীব হিসেবে এই নশ্বর পৃথিবীতে বেঁচে থাকার জন্য একজন মানুষের সবথেকে বেশি প্রয়োজন একজন সঙ্গীর। একজন কাছের মানুষের সংস্পর্শেই নিজের মানুষকে খুঁজে পাওয়া যায়। যার কাছে মন ও শরীর দুটিই লুটিয়ে দিয়ে শান্তির ঘুম ঘুমোতে চায় সকলেই। কিন্তু এই সবকিছুর জন্য প্রয়োজন একটা নির্ঝঞ্ঝাট মধুর সম্পর্কের। আর সম্পর্ককে ভালো রাখতে দরকার যত্নের। কিছু ক্ষুদ্র কাজ করলেই তিক্ততা থেকে মধুরতায় পৌঁছে যায় সম্পর্কের সমীকরণ।

কিন্তু সংসারে নানা সময় নারী পুরুষের কলহ লেগেই থাকে নানা কারণে। সেই কারণেই ব্যাহত হয় সংসারের সুখ ও শান্তির পরিবেশ। তবে কিছু কাজ করলেই মেয়েদের সুখী করতে পারবেন পুরুষরা। খুবই সহজ সেইসব কাজই হল সংসারে সুখের চাবিকাঠি। একইসঙ্গে সঙ্গিনীর মন বুঝে তার সঙ্গে সেভাবে ব্যবহার করলেও সম্পর্ক থেকে অশান্তি দূর হয়ে থাকে। তাই আপনি যদি একজন পুরুষ হন, তাহলে জেনে নিন কয়েকটি বিষয়, যা দেখলে বুঝতে পারবেন আপনার সঙ্গিনী অসন্তুষ্ট।

● চুপ করে যাওয়া: আচমকা আপনার সঙ্গিনী যদি আপনার সঙ্গে কথা বলা কমিয়ে দেয় এবং চুপচাপ হয়ে যায়, তাহলে আপনাকে বুঝতে হবে যে সে আপনার প্রতি কোনো কারণে অসন্তুষ্ট। সেটা ব্যক্তিগত বা পরিবারের যেকোনো বিষয়ে হতে পারে। আর এমনটা হলে আপনাকে নরম মেজাজে তার থেকে তার অসন্তুষ্টির কারণ জেনে সেটিকে সমাধান করা উচিত।

● মেজাজ খারাপ থাকা: কোনোদিন বাড়ি ফিরে যদি দেখেন যে আপনার সঙ্গিনীর মেজাজ খারাপ রয়েছে কিংবা সে গলা তুলে আপনার সঙ্গে ঝগড়ার সুরে কথা বলছে, তাহলে বুঝতে হবে সে আপনার কোনো কাজে অসন্তুষ্ট রয়েছে। এমন পর্যায়ে বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে সমস্যা মিটিয়ে নিন। ভুলেও রাগারাগি করবেন না এমন অবস্থায়।

● নিজেকে দূরে সরিয়ে নেওয়া: দাম্পত্য বা প্রেমের সম্পর্কে যদি কোনোদিন অনুভব করেন যে আপনার সঙ্গিনী নিজেকে আপনার থেকে দূরে সরিয়ে রাখেন, তাহলে বুঝতে হবে গুরুতর কোনো বিষয়ে সে আপনার প্রতি অসন্তুষ্ট। ভুল বোঝাবুঝির কারণে এমনটা হলে দ্রুত বিষয়টিকে মিটিয়ে নিন। এভাবে দূরত্ব বৃদ্ধি ওয়ালে সম্পর্ক পৌঁছে যায় ভাঙনের পর্যায়ে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক। বাস্তব জীবনে এসব বিষয়ের প্রভাব ব্যক্তিবিশেষে ভিন্ন হয়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা