whatsapp channel

Skin Care Tips: সম্পূর্ণ ঘরোয়া উপাদানে ত্বক ফর্সা করার সহজ সরল টিপস

ত্বক দুধের মতন ফর্সা করতে আমাদের সবার আগে যেটা প্রয়োজন তাহলো পাতিলেবু। তবে বর্তমানে পাতিলেবুর অনেকটাই দাম সে ক্ষেত্রে শীতকালে যদি কমদাম থাকাকালীন পাতিলেবু কাঁচের পাত্রের মধ্যে রেখে দিতে পারেন,…

Avatar

ত্বক দুধের মতন ফর্সা করতে আমাদের সবার আগে যেটা প্রয়োজন তাহলো পাতিলেবু। তবে বর্তমানে পাতিলেবুর অনেকটাই দাম সে ক্ষেত্রে শীতকালে যদি কমদাম থাকাকালীন পাতিলেবু কাঁচের পাত্রের মধ্যে রেখে দিতে পারেন, তাহলে কিন্তু অনেকদিন ভালো থাকে। এই পাতিলেবু গরম জলের মধ্যে দিয়ে সকালবেলা ঘুম থেকে উঠে এক গ্লাস পান করুন। এতে শরীর থেকে সমস্ত টক্সিন অনায়াসে বেরিয়ে যাবে। তারপর পাতিলেবু সামান্য টক দইয়ের মধ্যে দিয়ে এই মিশ্রণটি মুখে ভালো করে ম্যাসাজ করে লাগিয়ে ফেলুন স্নানের আগে।

তবে পাতিলেবু সবার সহ্য হয়না, তাই পাতিলেবু ব্যবহার করার আগে কানের পেছনে ভালো করে দিয়ে দেখে নিন, যদি কোন রকম সমস্যা হয়, তাহলে কিন্তু পাতিলেবুর ফেসপ্যাক আপনার জন্য নয়। পাতিলেবুর মধ্যে থাকা ভিটামিন সি এবং প্রাকৃতিক টক জাতীয় উপাদান আপনার ত্বকের উপরে কালো দাগ দূর করতে সহজেই সাহায্য করে। সরাসরি পাতিলেবুর রস ব্যবহার না করে বেসনের ফেসপ্যাক এর সঙ্গে পাতিলেবু যদি মিশিয়ে লাগাতে পারেন।

তাহলে আপনার ত্বক একেবারে দুধের মতন ফর্সা হবে। বেসন ত্বকের উপরের হওয়া মরাকোষ দূর করে ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে। তবে শুধুমাত্র পাতিলেবু নয়, পাতিলেবুর খোসা এটিও কিন্তু আপনার ত্বকের জন্য ভীষণ ভালো। গোটা পাতিলেবু নিয়ে একটি গ্রেটার এর সাহায্যে খোসা সামান্য গ্রেট করে নিন। সামান্য এক টেবিল চামচ নিয়ে তার মধ্যে এক চামচ চালের গুঁড়া, ১ চামচ কফি পাউডার এবং এক চামচ টক দই ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন।

whatsapp logo