whatsapp channel

Skin Care: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতেই গোল্ড ফেসিয়াল করার পদ্ধতি

ত্বক হবে দুধের মতন ফর্সা, তাই বাড়িতেই করে ফেলতে পারেন গোল্ডেন ফেসিয়াল। এই ফেসিয়াল বাড়িতে তৈরি করতে গেলে সোনার প্রয়োজন হবে না। কিন্তু এই ফেসিয়াল যদি পরপর সাতদিন করতে পারেন…

Avatar

HoopHaap Digital Media

ত্বক হবে দুধের মতন ফর্সা, তাই বাড়িতেই করে ফেলতে পারেন গোল্ডেন ফেসিয়াল। এই ফেসিয়াল বাড়িতে তৈরি করতে গেলে সোনার প্রয়োজন হবে না। কিন্তু এই ফেসিয়াল যদি পরপর সাতদিন করতে পারেন তাহলে আপনার গায়ের রং সোনার মতন হয়ে যাবে, এ কথা হলফ করে বলা যায়। Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই বিউটি টিপস।

উপকরণ –
দু টুকরো পাকা পেঁপে
একটা গাজর
১ টেবিল চামচ হলুদ গুঁড়ো
কাঁচা দুধ এক বাটি

উপরে বলা প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিক্সিতে পেস্ট করে নিতে হবে। প্রয়োজনে আরেকটু কাঁচা দুধ দিতে পারেন। তারপরে দেখবেন যে অসাধারণ রঙের একটি পেস্ট তৈরি হলো, এটি প্রতিদিন স্নান করতে যাওয়ার আগে মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে নিতে পারেন। পাকা পেঁপে রঙ পরিষ্কার করতে সাহায্য করে। এছাড়া গাজরের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান ত্বকের জেল্লা আনতে সাহায্য করে। আর হলুদ গুঁড়ো তো সেই কত প্রাচীন কাল থেকেই ব্যবহার হয়ে আসছে। রূপচর্চার জন্য আর কাঁচা দুধ ত্বককে ময়েশ্চারাইজ করতে সাহায্য করে। যাদের ত্বক অতিরিক্ত অয়েলি, তারা এর সঙ্গে এক চামচ মধু মিশিয়ে নিতে পারেন। এইভাবে নিয়ম করে করতে হবে যদি মাঝখানে দুই এক দিন বাদ দিয়ে দেন তাহলে কিন্তু কাজ ঠিকঠাক করে হবে না। প্রতিদিন পরপর সাতদিন করে যেতে হবে। তার পরের সপ্তাহে তিন দিন করলেই যথেষ্ট। একবারে যখন দেখবেন গায়ের রং অনেক বেশি উজ্জ্বল হয়ে গেছে তখন সপ্তাহে একবার।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media