whatsapp channel

Skin Care: ত্বকের পরিচর্যায় নারকেল তেলের ৫টি ফেসপ্যাক

নারকেল তেল ত্বককে পরিষ্কার করতে সাহায্য করে আমরা অনেকেই নারকেল তেল চুলের পরিচর্যা ব্যবহার করে থাকি, কিন্তু জানিনা যে নারকেল তেল আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী। সাতদিন এই নারকেল…

Avatar

HoopHaap Digital Media

নারকেল তেল ত্বককে পরিষ্কার করতে সাহায্য করে আমরা অনেকেই নারকেল তেল চুলের পরিচর্যা ব্যবহার করে থাকি, কিন্তু জানিনা যে নারকেল তেল আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী। সাতদিন এই নারকেল তেলের প্যাকগুলি ব্যবহার করলেই আপনি পরিবর্তন বুঝতে পারবেন, তবে সেক্ষেত্রে খাঁটি নারকেল তেল আপনাকে ব্যবহার করতে হবে।

১) নারকেল তেলের সঙ্গে অনেকটা পরিমাণ কর্পূর মিশিয়ে প্রতিদিন স্নান করার পরে এই মিশ্রণটি গায়ে, হাতে, পা এ মুখে ভালো করে ম্যাসাজ করে মেখে নিন। কর্পূর এর মধ্যে থাকা অ্যান্টিফাঙ্গাল এবং এন্টি ব্যাকটেরিয়াল উপাদান আপনার ত্বককে একেবারে পরিষ্কার এবং চকচকে রাখবে।

২) নারকেল তেলের সঙ্গে উপযুক্ত পরিমাণে কফি পাউডার মিশিয়ে একটি শিশির মধ্যে রেখে দিতে হবে। স্নান করার পূর্বে এই মিশ্রণটি দিয়ে ভালো করে গা, হাত, পা, মুখ ম্যাসাজ করে নিয়ে তারপরে যদি স্নান করা যায়, তাহলে তো অনেক বেশি উজ্জ্বল এবং পরিষ্কার থাকে।

৩) নারকেল তেলের সঙ্গে যদি সামান্য অ্যালোভেরা জেল মিশিয়ে মিশ্রণটি রাতে শুতে যাওয়ার সময় অর্থাৎ নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন। অ্যালোভেরা জেল গাছের থেকে পাতা কেটে সেখান থেকেও নিতে পারেন। অথবা যাদের এটা সহ্য হয় না আর ব্র্যান্ডেড কোন কোম্পানির অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। আপনার ত্বক অনেক বেশি সুন্দর হবে। অ্যালোভেরা ত্বককে সুন্দর রাখতে নরম রাখতে সাহায্য করে।

৪) নারকেল তেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল, গ্লিসারিন ভালো করে মিশিয়ে নিয়ে রাতে শুতে যাওয়ার আগে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন। ভিটামিন ই ক্যাপসুল এর মধ্যে থাকা অসাধারণ উপাদান আপনার ত্বককে সহজেই পরিষ্কার করবে।

৫) নারকেল তেল ভালো করে ম্যাসাজ করে নিয়ে স্নান করলেও ত্বক ভালো থাকে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media