Hoop Life

ত্বক হয়ে উঠবে সুন্দর কেটে যাবে মুখের দুর্গন্ধ এই ঘরোয়া কৌশলে

সুস্থ থাকতে প্রতিদিন সকাল বেলা বাসি মুখে করুন অয়েল পুলিং। এই পদ্ধতিটি অনেকেই জানেন না। মুখের মধ্যে তেল দিয়ে কুলকুচি করার মত সমানে করে যেতে হবে। প্রথম প্রথম পাঁচ মিনিট তারপর সময় বাড়িয়ে ১০ মিনিট করতে হবে। প্রতিদিন নিয়ম করে এটি করতে পারলে শরীরের অনেক রকমের সমস্যা দূর হবে।

১) শরীর থেকে টক্সিন দূর করতে অয়েল পুলিং এর জুড়ি মেলা ভার। দশ মিনিট ধরে মুখের মধ্যে তেল নিয়ে কুলকুচি করার পর যখন ধুয়ে ফেলা হয় তখন দেখা যায় তেলের রং পাল্টে গেছে। শরীরের টক্সিন দূর করতে এটি অসাধারণ একটি উপাদান।

২) দাঁত পরিষ্কার করতে এবং মুখের ভেতরে থাকা নানান সমস্যার সমাধান করে এই অয়েল পুলিং। মাড়ি থেকে রক্ত পড়া, মুখে দুর্গন্ধ সমস্ত কিছু দূর করবে অয়েল পুলিং।

৩) হজমে সাহায্য করে অয়েল পুলিং। শুনতে অবাক লাগলেও বিষয়টি একদমই সত্যি। নিয়মিত এটি করতে পারলে আপনি নিজেই ফল পাবেন হাতেনাতে।

৪) মুখের ত্বক টানটান করতে সাহায্য করে অয়েল পুলিং। নিয়মিত অয়েল পুলিং করতে পারলে মুখের ত্বকের এবং মাসলের একটা ব্যায়াম হয়।

৫) ত্বকের লাবণ্য ধরে রাখতে সাহায্য করে অয়েল পুলিং। শরীরকে সুস্থ রেখে শরীর থেকে সমস্ত টক্সিন বের করে শরীরের লাবণ্য ধরে রাখতে সাহায্য করে অয়েল পুলিং।

সরষের তেল, ভার্জিন অলিভ অয়েল কিংবা নারকেল তেল হাতের সামনে যে কোন তেল থাকলে সকাল বেলা বাসি মুখে, খালি পেটে এক চামচ তেল নিয়ে প্রতিদিন অভ্যাস করুন অয়েল পুলিং এর।

Related Articles