whatsapp channel

Lifestyle: রূপচর্চায় আলুর ৫ টি ব্যবহার

সুন্দর থাকতে আলোর জুড়ি মেলা ভার। যারা ব্লিচ করতে প্রতিনিয়ত পার্লারে যান, তারা যদি আলুর ফেসপ্যাক ব্যবহার করেন, তাদের গায়ের রঙ কখনো কালো হবে না। আলু দিয়ে অসাধারণ ফেসপ্যাক আপনি…

Avatar

HoopHaap Digital Media

সুন্দর থাকতে আলোর জুড়ি মেলা ভার। যারা ব্লিচ করতে প্রতিনিয়ত পার্লারে যান, তারা যদি আলুর ফেসপ্যাক ব্যবহার করেন, তাদের গায়ের রঙ কখনো কালো হবে না। আলু দিয়ে অসাধারণ ফেসপ্যাক আপনি যদি প্রতিদিন একটা করে বানিয়ে ব্যবহার করতে পারেন। তাহলে আপনার ত্বক একেবারে সুন্দর ঝলমলে থাকবে ত্বকের ওপরে হওয়া কালো দাগ একেবারে ভ্যানিস হয়ে যাবে। শুধু পরপর সাতদিন এই ৫ টি ফেসপ্যাক আপনাকে ব্যবহার করতে হবে ।

১) একটা কাঁচা আলু এবং তার সঙ্গে মধু ভালো করে মিক্সিতে দিয়ে মিশ্রণ তৈরি করতে হবে এবং এই মিশ্রণটি আপনার মুখে ভালো করে লাগিয়ে নিতে হবে। লাগিয়ে নেওয়ার পরে অন্তত ১০ থেকে ১৫ মিনিট আপনাকে জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

২) একটা কাঁচা আলু ভালো করে করে নিতে হবে। এরপরে সঙ্গে কাঁচা দুধ এবং এক চামচ চালের গুঁড়ো ভালো করে মিশিয়ে নিয়ে সপ্তাহে অন্তত দুদিন এই ফেসপ্যাকটি ভালো করে লাগিয়ে ম্যাসাজ করুন। দেখবেন ত্বকের কালো ভাব কতটা দূর হয়ে গেছে।

৩) একটা কাঁচা আলু ভালো করে করে নিতে হবে। এরপর এই আলুটি টক দইয়ের সঙ্গে ভালো করে মেখে অন্তত ১৫ মিনিট রেখে তারপরে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। টক দই আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী। এর মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিড ত্বককে পরিষ্কার রাখতে সাহায্য করে।

৪) একটা কাঁচা আলু ভালো করে পেস্ট করে নিতে হবে। এরপর এর সঙ্গে কফি পাউডার এবং পরিমাণমতো কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিতে হবে এই মিশ্রণটি মুখে ভালো করে ঘষে ঘষে লাগাতে হবে লাগানোর পরে জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

৫) কাঁচা আলু তার সঙ্গে খুব ভালো করে সামান্য গুঁড়ো হলুদ ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখের মধ্যে লাগিয়ে রাখতে হবে গুঁড়ো হলুদের যাবতীয় সমস্যার সমাধান করে। ত্বকে কোন রকম ব্যাকটেরিয়াল ইনফেকশন হতে দেয় না।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media