whatsapp channel

শীতেও পাবেন কাঁচের মতো স্বচ্ছ ত্বক, টোটকা দিলেন ‘অ্যানিম্যাল’-এর নায়িকা তৃপ্তি

রাতারাতি জাতীয় ক্রাশ হয়ে উঠেছেন তৃপ্তি দিমরি (Tripti Dimri)। এর আগে তিনটি ছবিতে অভিনয় করলেও সবথেকে বেশি জনপ্রিয়তা তিনি পেয়েছেন 'অ্যানিমাল' ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করে। ছবিতে তাঁর অভিনয়ের পাশাপাশি…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

রাতারাতি জাতীয় ক্রাশ হয়ে উঠেছেন তৃপ্তি দিমরি (Tripti Dimri)। এর আগে তিনটি ছবিতে অভিনয় করলেও সবথেকে বেশি জনপ্রিয়তা তিনি পেয়েছেন ‘অ্যানিমাল’ ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করে। ছবিতে তাঁর অভিনয়ের পাশাপাশি নজর কেড়েছে তাঁর ঝকঝকে পরিষ্কার ত্বক। নো মেকআপ লুকেও উপচে পড়েছে তৃপ্তির গ্ল্যামার। এবার শীতের রুক্ষ সময়ে ত্বকের যত্নের উপায় বাতলালেন অভিনেত্রী।

Advertisements

তৃপ্তির দিন শুরু হয় কোনো মাইল্ড ফেস ক্লিনজার দিয়ে ত্বক পরিষ্কার করে। শীতকালেও ত্বকের আর্দ্রতা বজায় রাখতে আর মুখ থেকে অবাঞ্ছিত তেল দূর করতে এই স্টেপটি খুবই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন তৃপ্তি। ত্বকের আর্দ্রতা ভেতর থেকে বজায় রাখতে ভিটামিন সি সিরাম ব্যবহার করেন তিনি। তবে সকলের ত্বকের জন্য এটি মানানসই নাও হতে পারে।

Advertisements

শীতেও পাবেন কাঁচের মতো স্বচ্ছ ত্বক, টোটকা দিলেন 'অ্যানিম্যাল'-এর নায়িকা তৃপ্তি

Advertisements

বর্তমানে অনেক তারকাই ত্বকের যত্নে বরফের গুরুত্বের কথা বলে থাকেন। আলিয়া বরফ জলে মুখ ডোবানোর কথা বলেছিলেন এক ভিডিওতে। তৃপ্তিও মুখে বরফ ব্যবহার করেন বটে। তবে বরফ জলে মুখ না ডুবিয়ে মুখে বরফের টুকরো ঘষেন তিনি। সিরামের সঙ্গে সঙ্গে ময়েশ্চারাইজারও খুব জরুরি, বলছেন তৃপ্তি। ত্বকের ধরণ অনুযায়ী ময়েশ্চারাইজার ব্যবহার করলে আর্দ্রতা বজায় থাকে। সানস্ক্রিন ছাড়া বাড়ির বাইরে বেরোন না তৃপ্তি। সূর্যের ক্ষতিকারক প্রভাব থেকে বাঁচতে সানস্ক্রিন সাহায্য করে।

Advertisements

রাতে রেটিনল যুক্ত ক্রিম ব্যবহার করেন তৃপ্তি। বয়স এবং ত্বকের ধরণ বুঝে রেটিনল ব্যবহারের পরামর্শ দেন তিনি। এছাড়া রাতের ঘুম কেও গুরুত্ব দিয়েছেন অভিনেত্রী। তাঁর মতে, পর্যাপ্ত ঘুম ত্বকের ক্ষতি মেরামত করতে সম্ভব।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই