Hoop Life

Skin Care: শুধু মুখ নয়, গোটা শরীর ফর্সা করবে এক টুকরো সবেদা

সবেদা অসাধারণ একটি ফল। এই ফল খেলে শরীর ভেতর থেকে অনেক সুস্থ থাকে যার মধ্যে রয়েছে এন্টিঅক্সিডেন্ট। যা বার্ধক্য কমাতে সাহায্য করে আপনি যদি ডায়েট করে থাকেন তাহলে অবশ্যই আপনার ডায়েটে সবেদা ফল কে রাখুন। তবে তা দিয়ে আপনি সহজেই ফেসপ্যাক তৈরি করতে পারেন তবে তার মধ্যে থাকা দানা দানা অংশ আপনার ত্বকের ব্লিচিং করতে সাহায্য করে।

সবেদা টকদই এর ফেসপ্যাক – দু’চামচ সবেদা বাটা তার সঙ্গে এক চামচ টক দই ভালো করে মিশিয়ে নিয়ে মুখে, গলায়, পিঠে, হাতে ভালো করে মেখে নিন প্রয়োজনে উপাদান আরো একটু যোগ করতে পারেন। এতে যদি সপ্তাহে তিনদিন করতে পারেন। তাহলে আপনার ত্বকের ওপরে হওয়া মরাকোষ একেবারে দূর হয়ে যাবে। তবে তার সাথে সাথে টক দই ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে।

সবেদা মধুর ফেসপ্যাক – দু’চামচ সবেদা এবং এক চামচ খাঁটি মধু ভালো করে মিশিয়ে নিন সকালবেলা ঘুম থেকে উঠেই এটি যদি ফেসওয়াশ হিসাবে ব্যবহার করেন তাহলে আপনার ত্বকে কোন দিন কোন সমস্যা থাকবে না। সবেদা তকে ন্যাচারাল ব্লীচিং হিসেবে কাজ করে ব্লিচ করার পরে ত্বকের শুষ্কতা তৈরি হয় তাকে মিটিয়ে দেয় মধু। এই ফেস্প্যাক আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী।

সবেদা কাঁচা দুধের ফেসপ্যাক – দু’চামচ সুবিধা এবং প্রয়োজন মতন কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিন এই মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে রেখে দিন। পরপর সাতদিন এটি করতে পারলে আপনি বুঝতে পারবেন আপনার ত্বক কত সুন্দর এবং পরিষ্কার হয়েছে।

সবেদা মাখার থেকেও সবেদা খাওয়া ভীষণ উপকারী তাই সবার আগে সবেদা খান আপনার প্রতিদিনের ডায়েটে সবেদা কে রাখতে পারেন। এছাড়া উপরে বলে দেওয়া তিনটি ফেসপ্যাক এর মধ্যে যেকোনো একটি যদি আপনি পরপর সাতদিন ট্রাই করতে পারেন, তাহলে সাত দিন পরে নিজেরাই লক্ষ্য করবেন তখন পরিষ্কার এবং ঝকঝকে হয়েছে।

Related Articles