whatsapp channel

পার্টি মেক-আপের আগে নিজেকে তৈরি করুন ৫টি উপাদান দিয়ে

পার্টিতে যেতে আমরা কেনা পছন্দ করি। কিংবা বিয়েবাড়ির হেভি লুক এই সবকিছুর আগে নিজের ত্বককে কিভাবে তৈরি করবেন একবার ভেবে দেখেছেন? না হয়তো ভাবেনি নিজেকে তৈরি করার জন্য এই ৫…

Avatar

HoopHaap Digital Media

পার্টিতে যেতে আমরা কেনা পছন্দ করি। কিংবা বিয়েবাড়ির হেভি লুক এই সবকিছুর আগে নিজের ত্বককে কিভাবে তৈরি করবেন একবার ভেবে দেখেছেন? না হয়তো ভাবেনি নিজেকে তৈরি করার জন্য এই ৫ টি উপাদান ব্যবহার করতে পারেন। জেনে নিন এই ৫ টি ঘরোয়া উপাদান কি কি।

পার্টি মেক-আপের আগে নিজেকে তৈরি করুন ৫টি উপাদান দিয়ে

পাকা কলা -»
পাকা কলা ত্বকের জন্য অত্যন্ত উপকারী একটি উপাদান। বিয়েবাড়ী বা যে কোন পার্টির দিন সকালবেলা সামান্য একটু পাকা কলা আর সামান্য একটু চিনি নিয়ে ভালো করে চটকে মুখে, পিঠে, গলায়, হাতের ভালো করে লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে তার পরে স্নান করতে পারেন। তাহলে ত্বক অনেক বেশি পরিষ্কার এবং চকচকে হবে।

মধু -»
এক চামচ মধু নিয়ে যেকোন পার্টির দিন সকালবেলা যদি ভালো করে মুখে গলায় পিঠে ম্যাসাজ করতে পারেন তাহলে ত্বক অনেক বেশি পরিষ্কার এবং চকচকে হয়ে যাবে আর পার্টিতে যাওয়ার জন্য আপনার ত্বক একেবারে রেডি হয়ে যাবে।

লেবু -»
লেবুর মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিড তৎক্ষণাৎ আপনার মুখের মধ্যে একটি গ্লো আনতে সাহায্য করে। লেবুর রসের মধ্যে সামান্য চিনি নিয়ে মুখের মধ্যে যদি ভালো করে ঘষে ঘষে বেশ কিছুক্ষণ লাগিয়ে রেখে দিতে পারেন। তাহলে আপনার ত্বক থেকে ইনস্ট্যান্ট গ্লো দেখা যাবে।

কফি পাউডার -»
কফি খেতে আমরা অল্পবিস্তর সকলেই পছন্দ করি। কিন্তু আমরা কি জানি সেই কফি আমাদের ত্বকের জন্য কতটা উপকারী। কফির সঙ্গে সামান্য এক চামচ কাঁচা দুধ মিশিয়ে নিয়ে এই কফি যদি মুখে, গলায়, পিঠে, হাতে ভালো করে লাগে আধঘণ্টা পরে ধুয়ে ফেলা যায় তাহলে ত্বক থেকে অসাধারণ একটি গুলো পাওয়া যায়।

নারকেল তেল-»
আমরা অনেকেই জানিনা নারকেল তেল ত্বকের জন্য কতটা উপকারী। এই উপাদান কোন পার্টি মেকআপ এর আগে সকালবেলা যদি নারকেল তেল এবং একটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করা যায় তাহলে তো অনেক বেশি ভালো কাজ হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media