whatsapp channel
Bengali SerialHoop Plus

TV Serial: হয়ে গেল শেষদিনের শুটিং, বন্ধ হচ্ছে জি বাংলার আরেক ধারাবাহিক

পারিবারিক বিবাদ কিংবা গৃহস্থের কলহ বা সংসার নিয়ে টানাটানি নয়, বাংলা টেলি পর্দায় এক বছর আটেকের শিশুর আশ্চর্য ক্ষমতার গল্পকে নিয়ে শুরু হয়েছিল জি-বাংলার ধারাবাহিক ‘বোধিসত্ত্বের বোধবুদ্ধি’ (Bodhisotter Bodhbuddhi) ধারাবাহিকটি। শিশুশিল্পীদের নিয়েই বাঁধা হয়েছিল গল্পের ধাঁচ। প্রাইম টাইমে জায়গা না পেলেও, রাতের স্লটে বেশ চলছিল বোধিসত্ত্বের কেরামতি। কিন্তু অর্ধবর্ষ অতিক্রম করার আগেই বিদায়ের ঘন্টা বাজল এই ধারাবাহিকেরও। সূত্রের খবর, ডিসেম্বরেই বন্ধ হচ্ছে ‘বোধিসত্ত্বের বোধবুদ্ধি’। কিন্তু কেন?

চলতি বছরের মাঝামাঝি সময়ে যখন বাংলা ধারাবাহিকের গল্পকার ও নির্মাতাদের বোধবুদ্ধি নিয়ে প্রশ্ন উঠেছিল দর্শকমহলে, ঠিক তখনই রায়ান গুহনিয়োগীর (Rayan Guhoneogi) মতো শিশুশিল্পীর সঙ্গে সুমন্ত মুখোপাধ্যায়ের (Sumanta Mukherjee) মতো বর্ষীয়ান অভিনেতাদের নিয়ে জি বাংলায় শুরু হয় ‘বোধিসত্ত্বের বোধবুদ্ধি’ ধারাবাহিকটি। শুরুর ডিকে জনপ্রিয়তা পেলেও স্লটের টাইমিং রাতের দিকে হওয়ায় শিশুমহলে তেমনভাবে দাগ কাটতে পারেনি ধারাবাহিকটি। আর সেই কারণেই তলানিতে গিয়ে ঠেকেছিল এই ধারাবাহিকের টিআরপি। সেই কারণেই হয়তো ধারাবাহিক বন্ধের সিদ্ধান্তে উপনীত হয়েছেন নির্মাতারা।

এই সপ্তাহেই বন্ধ হল ‘বোধিসত্ত্বের বোধবুদ্ধি’ ধারাবাহিকটির শ্যুটিংয়ের যাবতীয় কাজ। জানা গেছে, ডিসেম্বরের শেষদিকে বন্ধ হবে সম্প্রচারও। এই কারণে শেষদিনের শুটিংয়ে মন খারাপ সকলেরই। ক্ষুদে অভিনেতা রায়ান ওরফে বোধির মা জানিয়েছেন তার ছেলের মনখারাপের কথা। অন্যদিকে বাবু-মুন্নিদেরও ভারী হয়েছে চোখের পাতা। তবে শুধু শিশুশিল্পী নয়, মনখারাপের কথা জানিয়েছেন বর্ষীয়ান অভিনেতা সুমন্ত মুখোপাধ্যায়ও। তিনি বলেন, ‘আমার তো খুব মন খারাপ। ওই ছোট্ট মেয়েটা, মুন্নী সে তো দাদু বলতে অজ্ঞান। আশা করেছিলাম এটা আরও চলবে। তবে সবকিছুরই শেষ আছে। অভিনয়ের বাইরে গিয়ে বাচ্চাগুলো আমাকে এত ভালোবাসতো আর মন খারাপ হয়ে গেল।’

তবে শুধু টিআরপি নয়, নতুন ধারাবাহিকের আগমনের কারণেও পুরানো ধারাবাহিকগুলিকে বন্ধ করে দেওয়া হচ্ছে বলে মনে করছেন অনেকেই। ইতিমধ্যে বন্ধ হওয়ার পথে ‘উড়ান তুবড়ি’, ‘এই পথ যদি না শেষ হয়’, ‘পিলু’-র মতো ধারাবাহিকও। কারণ জি-বাংলায় আরো একঝাঁক নতুন ধারাবাহিক শুরু হয়েছে এবং কিছু আসছে আগামী বছরে। এই তালিকায় রয়েছে, ‘নিম ফুলের মধু’, ‘সোহাগ জল’, ‘রাঙা বউ’ ধারাবাহিকগুলি।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা