whatsapp channel

ব্লাউজ ছাড়া শাড়ি পরে এই অভিনেত্রীরা ঝড় তুলেছেন সোশ্যাল মিডিয়ায়

শাড়ির প্রধান দুই অঙ্গ হল ব্লাউজ ও পেটিকোট। একদম আগেকার দিনে মেয়েরা কোনো রকম ব্লাউজ বা পেটিকোট কিছুই পরতেন না। কোনো রকম গায়ে কাপড় পেচিয়ে জড়িয়ে রাখতেন। অবশ্য এতে করে…

Avatar

Advertisements
Advertisements

শাড়ির প্রধান দুই অঙ্গ হল ব্লাউজ ও পেটিকোট। একদম আগেকার দিনে মেয়েরা কোনো রকম ব্লাউজ বা পেটিকোট কিছুই পরতেন না। কোনো রকম গায়ে কাপড় পেচিয়ে জড়িয়ে রাখতেন। অবশ্য এতে করে স্তন, নিতম্ব, কোমড় সবটাই ঢাকা থাকতো। শুধুমাত্র কাঁধের অংশ বাইরে থেকে দেখা যেত। অবশ্য, মানুষ সেই সময় শুধুই সুতির বস্ত্র পরিধান করতো। এরপর থেকে মানুষ ব্লাউজ, পেটিকোট পরিধান করতে শুরু করে, এখনও অবশ্য প্রত্যন্ত গ্রামের মেয়েরা মেয়েরা ব্লাউজ, অন্তর্বাস ছাড়াই শাড়ি পরেন।

Advertisements

ঠিক একই কাজ যদি শহরের মেয়েরা করে তবে সেটি চর্চার বিষয় হয়ে দাঁড়ায়। ইদানিং বলিউড এবং টলিউডে বহু সেলিব্রিটি ব্লাউজ ছাড়াই শাড়িতে সেজে উঠছেন। তাদের কাছে এটা নতুন ফ্যাশন। যদিও আগেকার দিনে ফ্যাশন বলে কোনো শব্দ ছিল না। তবে মানুষ এখন এতটাই সচেতন যে পুরোনোকে স্টাইলের সঙ্গে আপ্যায়ন করে নিচ্ছে। এরপরেও সমলোচনার শিকার হচ্ছেন অভিনেত্রীরা। চলুন আজ কিছু বলিউডের অভিনেত্রীদের দেখি যারা ব্লাউজ ছাড়া শ্যুটিং করেছেন।

Advertisements

ঐশ্বর্য রাই বচ্চন: রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে বাংলায় তৈরি হয় চোখের বালি। ঋতুপর্ণ ঘোষ পরিচালিত গল্পে ঐশ্বর্য রাই সেজেছিলেন পুরোনো আমলের বিধবার বেশ। ব্লাউজ না পরে শুধুমাত্র শাড়িতে সেজেছিলেন তিনি, এবং পুরনো বাঙালি আউটফিটে দারুন মানায় রাই সুন্দরীকে।

Advertisements

Advertisements

প্রিয়াঙ্কা চোপড়া: একটি ম্যাগাজিনের শ্যুটিং এর দৌলতে ব্লাউজ ছাড়াই শাড়িতে পোজ দেন পিগি চপস। এক্কেবারে বোল্ড, ঝা চকচকে লুকে প্রিয়াঙ্কা ছিলেন অনবদ্য। এতেও অবশ্য সামলোচনার মুখোমুখি হন তিনি, কিন্তু তাতে তার বুড়ো আঙ্গুল।

জিনাত আমান: ‘সত্যম শিবম সুন্দরম’ গানে জিনাত আমান সেজেছিলেন একটি সাদা শাড়িতে। কোনো ব্লাউজ ছিল না শরীরে। সালটা ১৯৭৮।

মৌনি রায়: বিয়ের কিছুদিন আগে মৌনি সেজেছিলেন একটি সবুজ সিল্কের শাড়িতে। একটি বিশেষ ফটোশুট করেছিলেন তিনি। গোল্ডেন এবং এবং গ্রিন স্টেটমেন্ট এর সঙ্গেই মানানসই কানের দুলের সঙ্গে সেজেছিলেন অভিনেত্রী।

 

View this post on Instagram

 

A post shared by mon (@imouniroy)

whatsapp logo
Advertisements