whatsapp channel

মৌনি রায়ের শিব আরাধনা, নিজেকে মিলিয়ে দিলেন সদগুরুর ভক্তিতে

আজ মহা শিবরাত্রি। মহাকালের আরাধনায় মত্ত আজ তার ভক্তরা। সারা দেশ জুড়ে বহু মানুষ ভক্তি ভরে শিব লিঙ্গে জল দুধ ঢালেন। কারোর কারোর অভিমত যে দুধের অপচয়। যদিও এর বেশ…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আজ মহা শিবরাত্রি। মহাকালের আরাধনায় মত্ত আজ তার ভক্তরা। সারা দেশ জুড়ে বহু মানুষ ভক্তি ভরে শিব লিঙ্গে জল দুধ ঢালেন। কারোর কারোর অভিমত যে দুধের অপচয়। যদিও এর বেশ কিছু বৈজ্ঞানিক কারণ রয়েছে। সেই কারণ নিয়ে আলোচনা পূর্বে জেনে নিন, নাগিন খ্যাত মৌনি রায় কী করলেন। তিনি আজ পৌঁছেছেন তামিলনাড়ুতে।

Advertisements

সদগুরুর তৈরি শিবের উন্মুক্ত মন্দিরে পৌঁছেছেন তিনি। আজ শিবরাত্রির জন্য সারা দিন ও রাতব্যাপী চলবে আরাধনা, গান, নাচ। সেই উৎসবে গা ভাসালেন অভিনেত্রী। প্রতিবছর এই দিনে বেশ ধূমধাম করে পালন করা হয় শিবরাত্রির উৎসব। দেশ বিদেশ থেকে বহু মানুষ আসেন এখানে। বিরাট শিবের কাছে মাথা নোয়াতে বহু সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ আসেন। এবারেও তার অন্যথা হলনা।

Advertisements

Advertisements

ফাল্গুন মাসের কৃষ্ণ চতুর্দশী তিথিতে শিবরাত্রি ব্রত পালন করা হয়। এদিন শিব তার তৃতীয় নয়ন খোলেন এবং এদিন তিনি শান্ত হন। সদগুরুর কথায় এদিন সারা রাত জেগে থাকা উচিত কারণ যারা সোজা মেরুদন্ডের প্রজাতি অর্থাৎ মানুষ সেদিন তাদের মস্তিষ্কের বিকাশ হয়।

Advertisements

শিব শব্দটির আক্ষরিক অর্থ “যা নয় সেটা”। সদগুরুর কথায় তিনি হলেন প্রথম যোগী। এবারে এই যোগীর স্মরনাপন্ন হলেন বলিউডের স্টাইলিশ ডিভা মৌনি রায়।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media