BollywoodHoop Plus

Bollywood: দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত বলিউড তারকারা! জানলে অবাক হবেন আপনিও

বলিউড তারকারা যথেষ্ট ফিট হলেও শারীরিক ব্যাধি তাঁদেরও রয়েছে। তারকা হলেও তাঁরা মানুষ। ফলে শরীরের সমস্যা থাকবেই। এই তালিকায় প্রথমেই আসে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর নাম। একাধিক শারীরিক সমস্যা রয়েছে তাঁর। তবে সবকিছুর সূত্রপাত 1982 সালে মনমোহন দেশাই (Manmohan Desai) নির্মিত ফিল্ম ‘কুলি’-র সেট থেকে। এই ফিল্মের সেটে দূর্ঘটনার সম্মুখীন হয়েছিলেন অমিতাভ। তাঁর প্লীহায় চোট লাগে ও ব্রিচ ক্যান্ডি হাসপাতালে অস্ত্রোপচার হয়।

কিন্তু অস্ত্রোপচারের পর রক্তের প্রয়োজন ছিল। অমিতাভকে রক্ত দেওয়া হলেও তাতে ছিল হেপাটাইটিস বি-র জীবাণু। এর ফলে অমিতাভর শরীরে সংক্রমণ হয়ে যায় ও তিনি কোমায় চলে যান। চিকিৎসকদের অত্যন্ত প্রচেষ্টার ফলে অমিতাভ মৃত্যুর হাত থেকে রক্ষা পান। কিন্তু শরীরে বাসা বাঁধে মায়াস্থেনিয়া গ্রাভিস নামে একটি পেশী অকার্যকর ব্যাধি যা আজও বর্তমান।

দক্ষিণী তারকা সামান্থা প্রভু (Samantha Prabhu) ভুগছেন মায়োসাইটিস নামক এক বিরল রোগে। খুব শীঘ্রই এই রোগের চিকিৎসার জন্য বিদেশে পাড়ি দেবেন তিনি।

‘ব্যাং ব্যাং’ ফিল্মের স্টান্ট করতে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন হৃত্বিক রোশন (Hrithik Roshan)। মাথার যন্ত্রণা না কমার ফলে দিনের পর দিন তিনি পেইন কিলার খেয়েছিলেন। তাতেও ব্যথা না কমায় চিকিৎসকের দ্বারস্থ হন হৃত্বিক। জানা যায়, তাঁর মাথার ভিতরে রক্ত জমাট বেঁধেছে। মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে অস্ত্রোপচারের পর ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Priyanka (@priyankachopra)

মাত্র পাঁচ বছর বয়স থেকে শ্বাসকষ্টের সমস্যায় আক্রান্ত প্রিয়াঙ্কা চোপড়া।

2007 সালে সলমান খান (Salman Khan) আক্রান্ত হয়েছিলেন নিউরোপ‍্যাথিক ডিজঅর্ডার, ট্রাইজেমিনাল নিউরালজিয়া অসুখে। মুখ, চোয়াল ও গালে তীব্র ব্যথা হওয়ার পাশাপাশি সলমানের মুখের একপাশ ক্রমশ বেঁকে যাচ্ছিল। 2011 সালে আমেরিকায় স্নায়ুর অস্ত্রোপচার হয় তাঁর। তবে শোনা যাচ্ছে, আবারও এই অসুখ ফিরে এসেছে সলমানের শরীরে।

সোনম কাপুর (Sonam Kapoor) মাত্র সতের বছর বয়সে টাইপ ওয়ান ডায়াবেটিসে আক্রান্ত হন। এটি জেনেটিক অসুখ।

বডি ডিজমর্ফিক ডিজঅর্ডার নামে একটি বিরল অসুখে আক্রান্ত ইলিয়ানা ডিক্রুজ (Ileana Decruze)। এটি একটি মানসিক অসুখ যার জেরে নিজের শারীরিক ত্রুটি নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন হয়ে রোগী আত্মহত্যার পথ বেছে নিতে পারেন। ইলিয়ানার ক্ষেত্রেও তাই হয়েছিল। ফলে তাঁকে থেরাপিস্টের সাহায্য নিতে হয়। বর্তমানে তিনি ভালো আছেন।

দক্ষিণী অভিনেত্রী নয়নতারা (Nayantara)-র রয়েছে নন ভেজ খাবারে অ্যালার্জি। নন ভেজ খেলে তাঁর সারা শরীরে ফুসকুড়ি ও ফোড়া বেরোতে শুরু করে। বর্তমানে কেরালার আয়ুর্বেদিক চিকিৎসার পাশাপাশি অ্যালোপ‍্যাথি ট্রিটমেন্ট করাচ্ছেন নয়নতারা।

টিনএজ থেকেই কেরাটোসিস পিলারিস নামে ত্বকের সমস্যায় আক্রান্ত ইয়ামি গৌতম (Yami Gautam)। এই অসুখের ফলে ত্বকে কালো ছোপ দেখা দেয়।

whatsapp logo